বাংলাদেশ, বুধবার, ২৭ মে ২০২০

ঘুরে দাঁড়িয়েছে উভয় পুঁজিবাজার

প্রকাশ: ২০১৯-০১-০৮ ১৬:৫৪:৫৬ || আপডেট: ২০১৯-০১-০৮ ১৬:৫৪:৫৬

বাংলাধারা প্রতিবেদন »

নতুন বছরের ২য় সপ্তাহের ৩য় কার্যদিবস (৮ জানুয়ারী) দিনব্যাপী উভয় পুঁজিবাজারে ‍সূচক ইতিবাচক ধারা অব্যাহত ছিল। গতকাল (৭ জানুয়ারী) বাজার নেতিবাচক ধারায় শেষ হয়েছিল। তাই দিনের শুরু থেকে বিনিয়োগকারীরা খুব সতর্ক ছিল। আস্তে আস্তে বিনিয়োগকারীদের কাছে আস্থা ফিরে আসায় লেনদেনের প্রবাহ বাড়তে থাকে। যার ইতিবাচক প্রভাব পড়ে ‍সূচকসহ মোট লেনদেনে। দিনশেষে সূচকের পাশাপাশি অধিকাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। বেড়েছে মোট লেনদেনের পরিমাণও।

দিনশেষে আজ ডিএসইতে লেনদেন হয়েছে ১০১০ কোটি ৩ লাখ ২৫ হাজার টাকা গত কার্যদিবসে যা ছিল ৯৬৫ কোটি ৫৩ লাখ ৫৩ হাজার টাকা । সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৪৪ কোটি ৪৯ লাখ ৭২ হাজার টাকা।

অন্যদিকে সিএসইতে লেনদেন হয়েছে ৭৩ কোটি ৮৪ লাখ ৯০ হাজার টাকা গত কার্যদিবসে যা ছিল ৪১ কোটি ৭৮ লাখ ০৮ হাজার টাকা । । সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ৩২ কোটি ০৬ লাখ ৮২ হাজার টাকা।

লেনদেন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১৫.৫৯ পয়েন্ট (২.০৪ শতাংশ) বেড়ে ৫৭৭০.৭৬ পয়েন্টে, ডিএসই শরিয়াহ সূচক ১৮.৫১ পয়েন্ট (১.৪৪ শতাংশ) বেড়ে ১৩০৮.০৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৩৭.২৯ পয়েন্ট (১.৯০ শতাংশ) বেড়ে ২০০১.১৯ পয়েন্টে দাঁড়িয়েছে। দিনশেষে লেনদেন হওয়া ৩৪৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩৮ টির, কমেছে ৮৫ টির এবং অপরিবর্তিত ছিল ২৩ টির ।

অন্যদিকে লেনদেন শেষে সিএসইর সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ২৪৭.৪৬ পয়েন্ট (২.৩৭ শতাংশ) বেড়ে ১০ হাজার ৬৮৯ পয়েন্টে, সিএসই ৩০ সূচক ৩১০.২৭ পয়েন্ট (২.০৬ শতাংশ) বেড়ে ১৫ হাজার ৩৮০ পয়েন্টে দাঁড়িয়েছে। দিনশেষে লেনদেন হওয়া ২৮০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৮ টির, কমেছে ৭২ টির এবং অপরিবর্তিত ছিল ২০ টির দর।

বাংলাধারা/নিহা/তৌরা/বোউ

ট্যাগ :