বাংলাদেশ, মঙ্গলবার, ২৬ মে ২০২০

কর্ণফুলির পাড়ে হবে দৃষ্টিনন্দন পার্ক

প্রকাশ: ২০১৯-০২-০৭ ২০:৪১:৪০ || আপডেট: ২০১৯-০২-০৭ ২০:৪১:৪৭

বাংলাধারা প্রতিবেদন »

কর্ণফুলির উচ্ছেদকৃত জমিতে করা হবে নান্দনিক দৃষ্টিনন্দন বিনোদন পার্ক। চট্টগ্রামে সবই আছে, শুধু নেই সাধারন মানুষের মুক্ত বাতাস নেওয়ার সুযোগ। তাই নতুন ব্রীজ থেকে বারেকবিল্ডিং পর্যন্ত ওয়াক ওয়ে করা হবে।

বৃহস্পতিবার ( ৭ জানুয়ারী ) বিকেল সাড়ে ৪ টায় মাঝিরঘাট এলাকার উচ্ছেদ অভিযান পরিদর্শনকালে বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান কথা বলেন।

অন্যদিকে উদ্ধারকৃত জমিতে উচ্ছেদ পরর্বতী সময়ে সরকারের নতুন উদ্যোগ বাস্তবায়ন না হওয়া পর্যন্ত যাতে পুনরায় দখল না হয় সে ব্যাপারে কঠোর অবস্থানে থাকবেন বলেও জানিয়েছেন তিনি। আব্দুল মান্নান আরো বলেন,কোন অনিয়ম দুর্নীতিবাজদের ঠাই স্বাধীন বাংলার মাটিকে হবে না। অনিয়ম দুর্নীতিতে জিরো টলারেন্স নীতি ঘোষনা করেছেন দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় সবাইকে এক হয়ে কাজ করে দেশকে ভুমিদস্য ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

উল্লেখ্য, গত ৪ ফেব্রুয়ারী কর্ণফুলি নদীর পাড়ে টানা চারদিন অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে আজ পর্যন্ত ২০ একর জমি অবমুক্ত করা হয়েছে এবং ৩২০ টি অভেধ স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়েছে এবং এই অভিযান অবৈধ স্থাপনা পুরোদমে নিমূল না হওয়া পর্যন্ত চলমান থাকবে।

বাংলাধারা/এমআর/আরা/বো