বাংলাদেশ, মঙ্গলবার, ২৬ মে ২০২০

শেষ দিনে টাইগার যুবাদের প্রয়োজন ২৯৯ রান

প্রকাশ: ২০১৯-০২-১৭ ২০:০২:২৮ || আপডেট: ২০১৯-০২-১৭ ২০:০৩:০১

বাংলাধারা প্রতিবেদন »

শুক্রবার শুরু হওয়া দ্বিতীয় ও শেষ টেস্টে তৃতীয় দিনের খেলা শেষে টাইগার যুবাদের জয়ের জন্য প্রয়োজন ২৯৯ রান, হাতে আছে ৯ উইকেট। আজ দিনের শুরুতে ৬ উইকেটে ১৯৪ রানে ব্যাট করতে নামে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল । তবে দিনের শুরুতে মাত্র ৩৪ রানে শেষ ৪ উইকেট হারায় বাংলাদেশ ।

এতে ২২৮ রানে অলআউট হয় টাইগার যুবরা। ফলে ১০৯ রানের বড় লিড পায় সফরকারীরা। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ইংলিশ যুবারা ১০ রানে প্রথম উইকেট হারায়।আসাদুল্লাহ গালিবের বলে মাত্র ৬ রানে আউট হয় বেন চার্লসওয়ার্থ। এরপর ৩৬ রানে আরেক ওপেনার জর্জ বেলডারসনকে ফেরায় আসাদুল্লাহ।

৮০ রানে টম ল্যামমন্বিকে (১২) মোজাক্কির এবং ১০৯ রানে লুইস গোল্ডওয়ার্দিকে (১৩) মিনহাজুর আউট করলেও অপরপ্রান্ত আগলে রেখে সেঞ্চুরি আদায় করে নেয় জেমি স্মিথ। মিনহাজুরের বলে আউট হওয়ার আগে ১০৪ রান করে স্মিথ। এরপর জর্জ হিলের (২০) , জর্ডান কক্স (৩০) লুক হলম্যান (৭), কেসি অলড্রিজ (৯*) এবং হামিদুল্লাহ কাদেরী (৪*) করার পর ২২৩ রানে ইনিংস ঘোষণা করে ইংলিশরা। টাইগার যুবাদের পক্ষে মিনহাজুর ৭৪ রানে ৪ উইকেট, মোজাক্কির ৫০ রানে এবং আসাদুল্লাহ ৫৮ রানে সমান ২ টি করে উইকেট লাভ করে। টাইগার যুবারা ৩৩৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩৪ রানে ওপেনার অমিত হাসানের উইকেট হারায়। কেসি অলড্রিজের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সে।

আরেক ওপেনার তানজিদ হাসান ২৮ রানে অপরাজিত আছে। আগামীকাল ৯ উইকেট হাতে নিয়ে ২৯৯ রানের লক্ষ্য তাড়া করতে মাঠে নামবে টাইগার যুবারা। আগামীকাল জিতলে টেস্ট সিরিজ ২-০ তে জিতে নিবে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল ।

সংক্ষিপ্ত স্কোর :

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ :
প্রথম ইনিংস ৩৩৭ (স্মিথ ৯০ এবং হিল ৯১ , মিনহাজুর ১০৬/৩, মোজাক্কির ৭৪/৩) ও দ্বিতীয় ইনিংস ২২৩/৮ (স্মিথ ১০৪ এবং কক্স ৩০ , মিনহাজুর ৭৪/৪,

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ :
প্রথম ইনিংস ২২৮ (মাহমুদুল ৭৪ এবং শাহাদাৎ ৫৬, অলড্রিজ ৪৪/৪, বেলডারসন ৪৩/৩ ও দ্বিতীয় ইনিংস ৩৪/১ (তানজিদ ২৮, , অলড্রিজ ১৬/১,

বাংলাধারা/এনএস/এমআর/টিআর/বি

ট্যাগ :