বাংলাদেশ, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০

ফটিকছড়িতে চলছে ইউনিয়ন পরিষদ নির্বাচন

প্রকাশ: ২০১৯-০২-২৮ ১২:৩৭:৪৫ || আপডেট: ২০১৯-০২-২৮ ১২:৩৭:৪৬

বাংলাধারা প্রতিবেদন »

শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে ফটিকছড়ি উপজেলার নানুপুর (১৪ নং) ও নবগঠিত খিরাম (২১ নং) ইউনিয়ন পরিষদ নির্বাচন। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

নানুপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী সৈয়দ ওসমান গণি বাবু নৌকা মার্কায় এবং স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ জাকারিয়া আনারস মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে, ৯ টি ওয়ার্ডে ৩৯ জন পুরুষ সদস্য প্রার্থী ও ৯ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী হিসেবে লড়ছেন। এ ইউনিয়নে ৯ টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ চলছে। নানুপুন ইউনিয়নে মোট ১৮ হাজার ৬০৭ জন ভোটার রয়েছেন। তার মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৭৭১ জন এবং মহিলা ভোটার ৯ হাজার ২৩৬ জন।

অন্যদিকে, খিরাম ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত মুহাম্মদ শহীদুল আলম নৌকা মার্কায়, স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ সোহরাব হোসাইন আনারস মার্কায় ও স্বরবিন্দু চাকমা ঘোড়া মার্কায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউনিয়নে ৯ টি ওয়ার্ডে ৩০ জন পুরুষ সদস্য প্রার্থী ও ১২ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী হিসেবে লড়ছেন। এ ইউনিয়নে ৯ টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ চলছে। মোট ভোটার রয়েছেন ৭ হাজার ৭২ জন ভোটার। তার মধ্যে পুরুষ ভোটার ৩ হাজার ৬০৭ জন এবং মহিলা ভোটার ৩ হাজার ৪৬৫ জন।

এছাড়াও, বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) রোসাংগিরি ইউনিয়নে ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য শফিউল আলম বাবুলের মৃত্যুতে শূণ্য পদ তৈরি হওয়ায় এই ওয়ার্ডে দুইজন প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতার মধ্য দিয়ে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। হাটহাজারীর ১৪ নম্বর শিকারপুর ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই ইউনিয়নে আব্দুর রহমান নলকূপ মার্কায়, জামাল আহমদ ফুটবল মার্কায়, মো. ইদ্রিস বৈদ্যুতিক পাখা মার্কায়, এমরান চৌধুরী আপেল মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৬৮৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৩৮জন, মহিলা ভোটার ৮৪৬জন।

বাংলাধারা/এনএস/এমআর/টিএম/বি

ট্যাগ :