বাংলাদেশ, শনিবার, ২৩ নভেম্বর ২০১৯

চট্টগ্রামে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি না করতে শিক্ষার্থীদের ডিসির অনুরোধ

প্রকাশ: ২০১৯-০৩-২০ ১৯:০৫:২৬ || আপডেট: ২০১৯-০৩-২০ ১৯:০৫:৩২

বাংলাধারা প্রতিবেদন »

রাজধানীর প্রগতি স্বরণিতে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রোফেশনাল (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী বাসচাপায় নিহত হন। এ ঘটনায় শিক্ষার্থীদের নতুন করে বিক্ষোভ দেখা দেয়। এ জন্য চট্টগ্রামে নিরাপদ সড়কের আন্দোলনে নেতৃত্ব দেওয়া শিক্ষার্থীদের একাংশের সঙ্গে বৈঠকে তাদের যে কোনো দাবি পূরণের আশ্বাস দিয়ে চট্টগ্রামকে অস্থিতিশীল না করার অনুরোধ করেছেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

বুধবার (২০ মার্চ) দুপুরে চট্টগ্রামের জেলা প্রশাসকের কার্যালয়ে এ বৈঠক হয়। এতে ২০১৮ সালে ‘নিরাপদ সড়কের আন্দোলনে’ নেতৃত্ব দেওয়া শিক্ষার্থীদের একাংশ ছিলেন। জেলা প্রশাসক বলেন, বিআরটিসি’র নতুন বাস আমদানি হয়েছে। আমরা প্রধানমন্ত্রীর কার্যালয় এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সঙ্গে কথা বলে চট্টগ্রামে যেন কিছু বাস দেওয়া হয়, সেই চেষ্টা করব।

নির্মাণাধীন ফুটওভার ব্রিজগুলোর নির্মাণকাজ দ্রুত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাগাদা দিব। নির্দিষ্ট জায়গায় জেব্রা ক্রসিং ও স্পিড ব্রেকার দেয়া হবে। রোড সাইনের বিষয়টাতে শিক্ষার্থীদের বলেছি, তারাও যেন আমাদের সঙ্গে কাজ করে।

তিনি আরো বলেন, ‘ঢাকাতে যে ছাত্র আন্দোলন হচ্ছে এবং রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করা হচ্ছে, সেটার সাথে চট্টগ্রামের মিল নেই। চট্টগ্রামের শিক্ষার্থীরা এখনও পর্যন্ত কোনো প্রোগ্রাম দেয়নি। তারা বরং কিছু দাবি নিয়ে আমার কাছে এসেছে। দাবিগুলো যত দ্রুত সম্ভব পূরণের উদ্যোগ নেব।

আশা করি, তারা নিয়মিত পড়াশোনা করবে এবং বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করবে না। চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি পূর্বে নিরাপদ সড়ক আন্দোলনে নেতৃত্ব দেওয়া শিক্ষার্থীদের সাথে সমন্বয় করে তাদের জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে যান।

বাংলাধারা/এনএসি/এমআর/টিআর/বি

ট্যাগ :