বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০

চবির কলা অনুষদের সম্মিলিত নবীন বরণ বুধবার

প্রকাশ: ২০১৯-০৪-০২ ১৭:৪৭:৪৮ || আপডেট: ২০১৯-০৪-০২ ১৭:৪৭:৫৩

চবি প্রতিনিধি »

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কলা ও মানববিদ্যা অনুষদের সম্মিলিত নবীন বরণ অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার (৩ এপ্রিল)। বিশ্ববিদ্যালয়ের জারুলতলায় সকাল সাড়ে ১০ টায় এ অনুষ্ঠান উদ্বোধন করবেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে চট্টগ্রাম-৯ এর সাংসদ ও শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট কবি ও সাংবাদিক আবদুল মোমেন।

কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ বশির আহাম্মদ, শামসুন নাহার হলের প্রভোস্ট ড. লায়লা খালেদা আঁখি, প্রক্টর প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরী এবং চবি ছাত্র-ছাত্রী নির্দেশনা ও পরামর্শ কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. আহমদ সালাউদ্দিন।

নবীন বরণ অনুষ্ঠানের আহ্বায়ক ও ইতিহাস বিভাগের সভাপতি বকুল চন্দ্র চাকমা বলেন, কলা ও মানববিদ্যা অনুষদের ১৬ বিভাগ ও তিনটি ইন্সটিটিউটের প্রায় দুই হাজারেও অধিক নবীন শিক্ষার্থী এতে অংশগ্রহণ করবে। সকাল সাড়ে দশটায় উদ্বোধনী সঙ্গীত ও নৃত্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হবে এরপর অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হবে এবং আলোচনা সভা (কথামালা) অনুষ্ঠিত হবে। মধ্যহ্নভোজের বিরতির পর অনুষদের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা এবং এর পরপরই স্টেজ মাতাবে জনপ্রিয় ব্যান্ড সংঙ্গীত ‘জলের গান’।

বাংলাধারা/এনএস/এমআর/বি

ট্যাগ :