বাংলাদেশ, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯

কাল থেকে ২০ জেলায় পাওয়া যাবে আকাশ ডিটিএইচ

প্রকাশ: ২০১৯-০৫-১৮ ১৫:৫২:৩০ || আপডেট: ২০১৯-০৫-১৮ ১৫:৫২:৪০

বাংলাধারা ডেস্ক »

পে টিভি শিল্পে কেবল ছাড়া স্যাটেলাইটের মাধ্যমে, গ্রাহকের কাছে চ্যানেল দেখার সুযোগ করে দেয়ার উচ্চতর প্রযুক্তি ডিটিএইচ। দেশে আকাশ ডিটিএইচ নামে এই সেবাটি নিয়ে এসেছে বেক্সিমকো কমিউনিকেশন লিমিটেড।

আগামীকাল রোববার ( ১৯ মে ) থেকে দেশের ২০টি জেলায় আকাশ ডিটিএইচ বাণিজ্যিকভাবে পাওয়া যাবে। বৃহস্পতিবার ( ১৬ মে ) রাজধানীর একটি হোটেলে, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশীর উপস্থিতিতে দুপুরে আকাশ ডিটিএস-এর উদ্বোধন করা হয়।

এ সময়, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ হুঁশিয়ারি দিয়ে বলেন, জুলাইয়ে পর বিদেশী চ্যানেলে বিজ্ঞাপন প্রচার বন্ধ ও চ্যানেলগুলোর ফ্রেশ ফিড প্রচারে কেবল অপারেটররা বাধ্য হবে। আইন থাকলেও না মানার সংস্কৃতি সব জায়গায়। তিনি আশা করেন, এই প্রযুক্তি সেবা চ্যানেলগুলো পরিবেশনের ক্ষেত্রে শৃঙ্খলা আনবে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী বলেন, প্রান্তিক মানুষের কাছে কম খরচে তথ্য ও বিনোদন সেবা পৌঁছে দেয়া হবে। সহজ উপায়ে ও কম খরচে প্রান্তিক মানুষের কাছে তথ্য ও বিনোদন সেবা পৌঁছে দিতে হবে। আয়োজকরা জানান, বঙ্গবন্ধু স্যাটেলাইট ওয়ান থেকে ডিটিএইচ সেবা দেবে আকাশ। দেখা যাবে ১২০টি চ্যানেল। এজন্য গ্রাহকদের এককালীন খরচ হবে সাড়ে ৬ হাজার টাকা। এছাড়া প্রতিমাসে দিতে হবে চারশো টাকা।

বাংলাধারা/এফএস/এমআর/এসবি