বাংলাদেশ, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯

১৫ কেজি সোনা পেয়েও ফেরত দিলেন বাংলাদেশি পরিচ্ছন্নতাকর্মী!

প্রকাশ: ২০১৯-০৬-২৯ ১৬:১৬:১৮ || আপডেট: ২০১৯-০৬-২৯ ১৬:১৭:৩৪

বাংলাধারা ডেস্ক »

বর্তমান সমাজে কত কিছুই তো ঘটছে আমাদের আশে-পাশে। কেউ খারাপ কাজের জন্য সমালোচিত হচ্ছে, আবার কেউ ভালো কাজের জন্য প্রশংসিত হচ্ছেন। কেউ যখন পেটের দায়ে খেটে মরছে, অন্য কেউ তখন দুর্নীতিতে লিপ্ত।

এবার সব কিছু ছাড়িয়ে গেলেন তাহের আলী মকবুল নামে এক ব্যক্তি। নিজে পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কাজ করলেও বিবেকের কাছে হেরে যাননি তাহের। বেশ কিছুদিন ধরেই সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে রয়েছেন তাহের আলী। দুবাইয়ের ক্লিনার বা পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কাজ করেন তিনি।

সম্প্রতি ব্যাগভর্তি ১৫ কেজি সোনা পেয়েও ফেরত দিয়েছেন তাহের। আর তার এ সততার খবর বেশ ফলাও করে প্রচার করছে আন্তজার্তিক সংবাদ মাধ্যম।

সংবাদমাধ্যম খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, তাহের আলি মকবুল যা বেতন পান তা দিয়েই সংসার চালান। এমন আর্থিক অবস্থার মধ্যেও ব্যাগভর্তি সোনা ফেরত দিয়ে সততার অনন্য দৃষ্টান্ত রাখেন তিনি।

ওই প্রতিবেদনে আরও বলা হয়- পরিচ্ছন্নতা কর্মী তাহের আলি সাবখা পার্কিং এলাকায় একদিন কাজ করতে গিয়ে একটি ব্যাগে রাখা ১৫ কেজি সোনা পান। এর মূল্য দুবাইতে বাংলাদেশি মূদ্রায় ১৬ কোটি টাকার বেশি।

সোনা পাওয়ার পর তিনি ওই এলাকার সড়ক ও পরিবহন কর্তৃপক্ষকে বিষয়টি জানান এবং ব্যাগসহ সোনা ফেদুবাইয়ের সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ খুশি হয়ে তাহেরের এই সততার জন্য তাকে সম্মানিত করেছেন। দুবাইয়ের সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ খুশি হয়ে তাহেরের এই সততার জন্য তাকে সম্মানিত করেছেন।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম

ট্যাগ :