বাংলাদেশ, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯

চট্টগ্রামের ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরল ‘বাহারী চাটগাঁ’

প্রকাশ: ২০১৯-০৭-১৪ ১৬:২৬:১২ || আপডেট: ২০১৯-০৭-১৪ ১৬:২৬:১৯

বাংলাধারা প্রতিবেদন »

চট্টগ্রামের ঐতিহ্য ও সংস্কৃতি ফ্যাশনের মাধ্যমে উপস্থাপনের লক্ষ্যে নগরীর লেডিস ক্লাব মিলনায়তনে হরেক রঙের বহরে অনুষ্ঠিত হয়েছে ‘বাহারী চাটগাঁর’ সিজন ২ শিরোনামে ফিউশন কালচারাল নাইট।

সোমবার ( ১ জুলাই) ফ্রেন্স কমোনিকেশনস-এর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে নৃত্য ও বর্ণিল সব ফ্যাশন কিউ’র মাধ্যমে উপস্থাপন করা হয় চট্টগ্রামের ঐতিহ্য ও লোকজ সংস্কৃতি। বর্ণিল এ অনুষ্ঠানে চট্টগ্রামের সাংস্কৃতিক অঙ্গনের গণ্যমান্য ব্যক্তিসহ ওপার বাংলার ফেস আনুকির প্রতিষ্ঠাতা নীল রয়, মিডিয়া ব্যক্তিত্ব ফালাক রশিদ, ডিজে কয়েল ও এইচ আরডি ইন্ডিয়ার সিও ডঃ সিদ্ধার্ত পান্ডে উপস্থিত ছিলেন।

অনু্ষ্ঠানে উপস্থিত ভারতের স্বনামধন্য প্রতিষ্ঠান ওসানিক মিডিয়া সলুশনের সিইও সেন্ডি দাশ বলেন, বাহারী চাঁটগা শিরোনামের এই পুরো আয়োজন সত্যিকার অর্থে বাহারী ছিল।

কিউতে বাংলাদেশের জনপ্রিয় সব মডেলরা অংশ নিয়েছেন। চট্টগ্রামের আঞ্চলিক গানের সঙ্গে পরিবেশিত হয় একাধিক নৃত্য।

এ বিষয়ে অনুষ্ঠানের আয়োজক তানভীর সোহেল বলেন, আমরা “বাহারী চাটগাঁর” সিজন ২ করেছি। আশা করছি আগামীতেও চট্টগ্রামকে ভালো ভালো আরও অনেক অনুষ্ঠান উপহার দিবো। যাতে করে সারাদেশের মানুষ আমাদের চট্টগ্রামের ঐতিহ্য বিষয়ে আরও বেশী জানতে পারে।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন দেশের জনপ্রিয় মডেল বারিস এবং মডেলদের সাজসজ্জায় ছিলেন ফেরদৌস আহসান অর্ক ও মাহফুজা নিলা। আয়োজনে ছিলেন শাকিল আবেদিন।

হসপিটালিটি পার্টনারে ছিলেন হোটেল হেরিটেজ বি আর ও ইভেন্ট পার্টনার ছিলেন সিক্স ইভেন্ট। এতে ফ্যাশান কোরিওগ্রাফি করেন বাংলাদেশের স্বনামধন্য কোরিওগ্রাফার ইমু হাসমি।

বর্ণাঢ্য এ আয়োজনে ডিজাইনার এফসানা ফেরদৌসি (এ এফ), ওয়ারেজ, ব্লুমুন, নাজিয়াস কলেকশান, সাইমা কালেকশান ও প্রেমস্ কালেকশান নামে ৬টি ফ্যাশান হাউজ তাদের পোশাক দিয়ে অনুষ্ঠানকে সজ্জিত করেন। অনুষ্ঠানটি ক্যামেরাবন্দি বরেন স্টুডিও ব্যাকড্রপরে সাজিদুর রহমান। চট্টগ্রাম লেডিস ক্লাব মিলনায়তন ভর্তি দর্শক গভীর রাত পর্যন্ত চট্টগ্রামের সংস্কৃতি উপস্থাপনের এই ভিন্নধর্মী আয়োজন উপভোগ করেন।

বাংলাধারা/এফএস/এমআর/এসবি

ট্যাগ :