বাংলাদেশ, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯

চবিতে যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০৮-০৬ ১৬:৫৮:৩৮ || আপডেট: ২০১৯-০৮-০৬ ১৬:৫৮:৪৪

চবি প্রতিনিধি »

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কেন্দ্র পরিচালনার জন্য গঠিত কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬ আগস্ট) সকালে চবি উপাচার্য (রুটিন দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. শিরীণ আখতারের সভাপতিত্বে উপাচার্যের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির ভাষণে কমিটির সদস্যবৃন্দকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানিয়ে প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের সর্বোচ্চ উচ্চশিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রণীত যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ নীতিমালা-০৮ এর ৫.২ ধারা অনুসারে গঠিত কমিটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যৌন হয়রানি ও নিপীড়ন বিষয়ে অত্যন্ত দক্ষতার সাথে সংশ্লিষ্ট বিষয়ে তাঁদের কার্যক্রম সুচারুরূপে পরিচালনা করে আসছে। এ কমিটি ইতোমধ্যে শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে বেশ কিছু বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীদের মানসিকতার সক্ষমতা বৃদ্ধিতে চবি মেডিকেল সেন্টারে প্রতিষ্ঠা করা হয়েছে স্টুডেন্ট কাউন্সেলিং সেন্টার যেখানে বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দের মাধ্যমে নিয়মিত কাউন্সেলিং প্রদান করা হয়ে থাকে।

এসময় সভায় আরও বক্তব্য রাখেন গঠিত কমিটির সদস্য সচিব চবি আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, সদস্য চবি জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. লায়লা খালেদা (আঁখি), সদস্য চট্টগ্রাম জেলা অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এডভোকেট জিনাত সোহানা চৌধুরী এবং সমাজ উন্নয়ন ও মানবাধিকার সংগঠন (ইলমা)-এর প্রধান নির্বাহী জেসমিন সুলতানা পারু।

বাংলাধারা/এফএস/এমআর

ট্যাগ :