বাংলাদেশ, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯

মোটর বাইক বাঁচাতে গিয়ে দূর্ঘটনার কবলে চবি শিক্ষক বাসঃ আহত ১০

প্রকাশ: ২০১৯-০৮-২২ ১৯:৩৯:৪৭ || আপডেট: ২০১৯-০৮-২২ ১৯:৩৯:৫৭

চবি প্রতিনিধি »

মোটর বাইককে বাঁচাতে গিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক বহনকারী বাস দূর্ঘটনার কবলে পড়ে আট শিক্ষকসহ ১০জন আহত হয়েছে। আহতদের চমেকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য নেওয়া হয়।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর আড়াই টার দিকে ক্যাম্পাস থেকে শহরগামী বাসটি নগরীর অক্সিজেন-হাটহাজারী সড়কের বড় দিঘির পাড় এলাকা অতিক্রম করলে এ দুর্ঘটনা ঘটে।

এতে অন্তত ১০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতরা হলেন, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শওকতুল মেহের, মাইক্রোবায়োলজির অধ্যাপক ড. ওয়াহিদা সুমি, পালি বিভাগের সহকারী অধ্যাপক সুদীপ্ত বড়ুয়া, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক চন্দন কুমার পোদ্দার, প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিভাগের সহযোগী অধ্যাপক মৌরি ঢালি,ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী চৌধুরী, পালি বিভাগের শাসনানন্দ বড়ুয়া রুপন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম, বাস চালক আফছার উদ্দিন ও সহকারী সুকুমার।

এদের মধ্যে পাঁচ শিক্ষক, বাস চালক ও সহকারীর অবস্থা গুরুতর বলে জানা গেছে। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, দুপুর দেড়টার দিকে দুই নং রুটের শিক্ষক বাসটি বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষকদের নিয়ে যাত্রা করে।

বাসটি দুপুর আড়াইটার দিকে বড় দিঘীর পাড় এলাকা অতিক্রম করার সময় একটি মোটর বাইক কে বাঁচাতে গিয়ে সড়ক বিভাজকের ওপর উঠে যায়। এতে বাসটির ডান পাশ ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়। এসময় স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে চমেকে পাঠানোর ব্যবস্থা করে। পরে ঘটনাস্থলে হাটহাজারী মডেল থানার পুলিশ গিয়ে ক্ষতিগ্রস্থ বাসটি সড়ক থেকে সরিয়ে নেয়।

চমেক পুলিশ ফাঁড়ির উপ-সহকারী পরিদর্শক শীলব্রত বড়ুয়া বলেন, গুরুতর আহতদের চমেকে আনা হলেও পরে অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে এবং বিভিন্ন ওয়ার্ডে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রণব মিত্র চৌধুরী বলেন, আহতদের চমেকে চিকিৎসা দেয়া হচ্ছে। শিক্ষক, বাস চালক ও সহকারীসহ ৭ জন গুরুতর আহত হয়েছেন।

বাংলাধারা/এফএস/এমআর/এসবি

ট্যাগ :