বাংলাদেশ, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯

খেলোয়াড়দের যাতায়াতের কারণে শাটল ট্রেনের শিডিউল বিপর্যয়, বিপাকে শিক্ষার্থীরা

প্রকাশ: ২০১৯-০৯-০৯ ১২:২৩:১৩ || আপডেট: ২০১৯-০৯-০৯ ১২:২৩:১৯

চবি প্রতিনিধি »

চট্টগ্রামে চলমান বাংলাদেশ-আফগানিস্থান টেস্ট ক্রিকেট ম্যাচে অংশ নেয়া খেলোয়াড়দের যাতায়াতের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের যাতায়াতের প্রধান বাহন শাটল ট্রেনের শিডিউল বিপর্যয়ের ঘটনা ঘটেছে। ফলে শিক্ষার্থীদের নানা ভোগান্তিতে পড়তে হচ্ছে।

জানা যায়, সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল ৮টায় বটতলী থেকে ক্যাম্পাসগামী ট্রেনটি ছাড়ে ৮.৫০টায়। সেটি ক্যাম্পাস থেকে ৯টা ২০ এ ছাড়ার কথা থাকলেও ছাড়ে ১০টা ১০মিনিটে। শিক্ষার্থীরা জানান, পরিবহন ধর্মঘট আর প্রাকৃতিক দুর্যোগ যাই থাকুক না কেন শাটলই আমাদের শেষ ভরসা। আর সেটি যদি শিডিউল বিপর্যয় করে তাহলে আমাদের নানা দূর্ভোগে পড়তে হয়। ইদানিং প্রায়ই শাটলের শিডিউল বিপর্যয় হয়। যার কারণে অনেক সময় গুরুত্বপূর্ণ ক্লাস-পরীক্ষা, টিউটোরিয়াল ও প্রেজেন্টেশনও মিস করতে হয় আমাদের। শিডিউল বিপর্যয়ের ব্যাপারে কর্তৃপক্ষ আমাদের আগে অবহিত করলে অন্য উপায়ে যাতায়াতের ব্যবস্থা করা যায়।

এ ব্যাপারে চবি প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রণব মিত্র চৌধুরী বলেন, শাটলের শিডিউল বিপর্যয়ের ব্যাপারে রেলওয়ে কর্তৃপক্ষ আমাদের আগে অবহিত করেনি। কথা বলে যাবতীয় ব্যবস্থা নেওয়া হবে।

ষোলোশহর স্টেশন মাস্টার তন্ময় চৌধুরী বলেন, খেলোয়াড়দের যাতায়াতের কারণে ট্রেন ছাড়তে একটু দেরী হচ্ছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অবহিতের ব্যাপারে তিনি বলেন, এটা খতিয়ে দেখতে হবে।

বাংলাধারা/এফএস/এমআর

ট্যাগ :