বাংলাদেশ, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯

চড়া দামে বিক্রি হচ্ছে শীতের আগাম সবজি

প্রকাশ: ২০১৯-০৯-১৪ ১৪:৫৮:৪৫ || আপডেট: ২০১৯-০৯-১৪ ১৪:৫৮:৫১

বাংলাধারা প্রতিবেদন »

বাতাসে এখনও শীতের কোনো আভাস নেই। বাজারে এসেছে শীতের আগাম সবজিফুলকপি, বাঁধাকপি, শিম ও মূলা। দামও বেশ চড়া। বৃষ্টির কারণে অন্যান্য সবজির দামও বেড়েছে ৫-১০ টাকা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) নগরীর কর্ণফুলী মার্কেটে ফুলকপি ৫০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা, শিম ১২০ টাকা ও মূলা ৩০ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা গেছে।

এছাড়া, বরবটি ৬০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, কাঁকরোল ৫০ থেকে ৬০ টাকা, ঝিঙা ৫০ টাকা, পটল ৫০ টাকা, বেগুন ৫০ থেকে ৬০ টাকা, করলা ৪০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, কাঁচা পেঁপে ৩৫ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, লাউ ৪০ টাকা, গাজর ৩০ টাকা ও টমেটো কেজি প্রতি ১০০ টাকায় বিক্রি হচ্ছে। কমেছে কাঁচামরিচের দাম। ১১০ টাকা থেকে কমে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭০-৮০ টাকায়।

সবজি বিক্রেতারা জানান, বৃষ্টির কারণে সবজির দাম বেড়ে গেছে।

বাজারভেদে চায়না রসুন ও আদা কেজিপ্রতি ১৭০-১৮০ টাকা, পেঁয়াজ ৫০-৫৫ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, বেড়েছে মুরগির দামও। ব্রয়লার মুরগির  ১৩০-১৩৫ টাকা, কক মুরগি ২৪০-২৫০ টাকা, লেয়ার মুরগি ২০০ থেকে ২২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ফার্মের ডিম ডজন ১১০ টাকা থেকে কমে বিক্রি হচ্ছে ১০০ টাকায়। প্রতি কেজি গরুর মাংস ৭০০ টাকা ও খাসির মাংস ৭৫০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে তেলাপিয়া বিক্রি হচ্ছে ১৪০-১৫০ টাকা, শিং মাছ ৪০০-৭০০ টাকা, মাগুর ১৮০-২০০ টাকা, সুরমা ৪৫০ টাকা, পাঙ্গাস ১৩০ টাকা, রুই ২৩০-৩০০ টাকা, কাতলা ২৫০-৩০০ টাকা, কোরাল ৪৫০-৮০০ টাকা, ছোট ইলিশ ৬৫০-৮০০ টাকা, বড় ইলিশ ১২০০-১৫০০ টাকা এবং প্রতি কেজি রূপচাঁদা বিক্রি হচ্ছে ৬০০-১২০০ টাকায়।

মাছ বিক্রেতারা বলছেন, অক্টোবরের ৯ থেকে ৩১ তারিখ পর্যন্ত ইলিশ ধরা বন্ধ থাকবে। তাই দাম বেড়েছে।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম

ট্যাগ :