বাংলাদেশ, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯

ফারুকীর ছবিতে নতুন প্রযোজক ও অস্ট্রেলিয়ান অভিনেত্রী

প্রকাশ: ২০১৯-১০-০৬ ১৪:১৭:১৩ || আপডেট: ২০১৯-১০-০৬ ১৪:১৭:২২

বাংলাধারা ডেস্ক »

মোস্তফা সরয়ার ফারুকীর নতুন সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’। ছবিতে যুক্ত হলেন নতুন প্রযোজক শ্রীহারি শাথে এবং অস্ট্রেলিয়ান অভিনেত্রী মেগান মিচেল।

চলচ্চিত্র দুনিয়ার নামকরা সংবাদমাধ্যম ‘স্ক্রিন ডেইলি’র তথ্যানুযায়ী অভিনেত্রী মেগান মিচেল মূলত মেলবোর্ন ভিত্তিক থিয়েটার শিল্পী। ‘নো ল্যান্ডস ম্যান’ ছবির মাধ্যমে তার সিনেমায় অভিষেক হচ্ছে।

প্রযোজক শ্রীহারি সেঠ এরই মধ্যে স্বাধীন চলচ্চিত্র দুনিয়ায় প্রযোজক হিসেবে বেশ নাম কামিয়েছেন। তিনি ভারতীয় হলেও কাজ করেন নিউ-ইয়র্কে। সম্প্রতি তিনি জিতেছেন ইনডিপেনডেন্ট স্পিরিট অ্যাওয়ার্ড। এছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে তিনি পেয়েছেন ৩৫টি’রও বেশি সম্মান।

স্ক্রিন ডেইলি জানাচ্ছে, ছবিটির প্রি-প্রোডাকশনের কাজ চলছে। ২০২০ সালের প্রথম ধাপে শুরু হবে ছবির শুটিং। ছবির চিত্রনাট্যে ফারুকীর সঙ্গে আরও আছেন ডেভিড বারকার।

এ প্রসঙ্গে মোস্তফা সরয়ার ফারুকী জানান, শ্রীহারি শাথে এই সিনেমার সঙ্গে যুক্ত হওয়ায় আমি খুবই খুশি। সম্প্রতি তিনি ইনডিপেনডেন্ট স্পিরিট অ্যাওয়ার্ড জিতেছেন, যা স্বাধীন চলচ্চিত্র দুনিয়ার অস্কারের মতো। ২০২০ সালের প্রথম ধাপেই শুটিং শুরু করার পরিকল্পনা চলছে বলেও জানান তিনি।

ছবিতে আরও যুক্ত আছেন উপমহাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেতা নাওয়াজউদ্দিন সিদ্দিকী। তিনি ছবিতে অভিনয় তো করবেনই, পাশাপাশি ছবিটি’র সহ-প্রযোজক হিসেবেও থাকবেন তিনি।

ছবিটি হবে ইংরেজি ভাষায়। ছবিতে একজন দক্ষিণ ভারতীয় মানুষের পরিচয় সঙ্কটের সঙ্গে ঘটনাবহুল, অদ্ভুত এবং কিছুটা কৌতুকময় জীবন যাত্রার গল্প উঠে আসবে। তবে সেই মানুষটির অন্যরকম কিছু ঘটনা দেখা যাবে যখন অস্ট্রেলিয়ান এক নারীর সঙ্গে তার দেখা হবে আমেরিকায়।

ছবিটি প্রযোজনা করছে মোস্তফা সরয়ার ফারুকীর প্রতিষ্ঠান ‘ছবিয়াল’, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী এবং নওয়াজউদ্দিন সিদ্দিকির প্রতিষ্ঠান ‘ম্যাজিক ইফ ফিল্মস’।

বাংলাধারা/এফএস/এমআর/এএ

ট্যাগ :