বাংলাদেশ, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯

মেসি-সুয়ারেজের দৃষ্টিনন্দন গোল; বার্সার বড় জয়

প্রকাশ: ২০১৯-১০-০৭ ১৩:০৬:৪৮ || আপডেট: ২০১৯-১০-০৭ ১৩:১০:১৯

বাংলাধারা ডেস্ক »

প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে থাকতে পারত সেভিয়া। অন্তত ৩-৩ তো হতেই পারত। তবে সেভিয়ার ডাচ ফরওয়ার্ড লুক ডি ইয়ং তিনটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। এদিকে বার্সেলোনা কিছুটা মলিন শুরু করলেও প্রথমার্ধ শেষে তিন গোলের লিড নিয়ে ওখানেই শেষ করে দেয় ম্যাচ।

এরপর দ্বিতীয়ার্ধে মেসির জাদুকরী ফ্রি-কিকে শুধু জয়ের ব্যবধানই বাড়ে। ৪-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়ে লা লিগায় পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে বার্সেলোনা।

শুরুতে ম্যাচে পুরো নিয়ন্ত্রণ ছিলো সেভিয়ার। ম্যাচের ১১,১৭ ও ২৬তম মিনিটে তিনটি সুযোগ হেলায় নষ্ট করেন লুক ডি ইয়ং। তবে সফরকারীদের এই সুযোগ নষ্টের উৎসবে যোগ দেননি স্বাগতিকরা। নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচের ২৭ মিনিটে গোল করেন সুয়ারেজ।

প্রথম গোলের পর ম্যাচে কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে থাকে আর্নেস্তো ভালভার্দের দল। এরপর ৩২ মিনিটে আর্থারের দারুণ ক্রস থেকে পাওয়া বল জালে পাঠান আরতেরো ভিদাল। এর মাত্র দুই মিনিট পর ব্যবধান বাড়িয়ে ৩-০ করেন দেম্বেলে। এই গোলেও অবদান আছে আর্থারের।

৩-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা সেভিয়া শুরুতেই যেনো গোল শোধ করার পণ করেছিলো। বার্সার রক্ষণভাগে বেশ কয়েকবার আক্রমণ চালায় তারা। তবে এদিন যেনো ভাগ্যও মুখ ফিরিয়ে নিয়েছে লোপেতেগুইয়ের শিষ্যদের । ৪৯ মিনিটে ফের ডি ইয়ং এর শট পোস্টে লাগে। বরং ৭৮ মিনিটে মেসি বোকা বানান সেভিয়া গোলরক্ষককে। দারুণ ফ্রি-কিকে এবার লা লিগায় প্রথম গোলটি করা হয় খুদে জাদুকরের।

তবে কোনো গোল না হজম করলেও ৮৮ মিনিটে বার্সার যে ক্ষতি হল তাতে পরের ম্যাচে তাদের ভুগতে হবে। ফাউল করে একইসঙ্গে লাল কার্ড দেখেন উসমান দেম্বেলে ও বার্সার হয়ে লা লিগায় প্রথম ম্যাচ খেলতে নামা উরুগুয়ে ডিফেন্ডার রোনাল্ড আরোয়া। ফলে লা লিগায় পরের ম্যাচ এইবারের বিপক্ষে মাঠে নামা হবেনা তাদের।

এ জয়ে লা লিগায় আট ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা। সমানসংখ্যক ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। এদিকে টানা তিন গোলশূন্য ড্র করায় অ্যাটলেটিকো মাদ্রিদ ১৫ পয়েন্ট নিয়ে রয়েছে তালিকার তৃতীয় স্থানে।

বাংলাধারা/এফএস/এমআর/এএ

ট্যাগ :