বাংলাদেশ, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯

পটিয়ায় অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে ত্রিপক্ষীয় বৈঠক

প্রকাশ: ২০১৯-১০-০৯ ১২:৩৩:৩২ || আপডেট: ২০১৯-১০-০৯ ১২:৩৩:৩৮

পটিয়া প্রতিনিধি »

পটিয়ায় অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করতে যাত্রী ও বাস মালিক সমিতির সঙ্গে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট হাবিবুল হাসানের সাথে ত্রিপক্ষীয় বৈঠক করেছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

জানা যায়, চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়কের পটিয়া রুটে অতিরিক্ত বাসভাড়া ও যাত্রী হয়রানি নিয়ে সৃষ্টি জটিলতা নিরসন করতে উদ্যাগ নেওয়া হয়েছে।

ত্রিপক্ষীয় এ বৈঠকে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান। এসময় উপস্থিত ছিলেন বাস শ্রমিক ইউনিয়নের অর্থ সম্পাদক মোহাম্মদ ইয়াছিন, যাত্রী সেবা কল্যাণ সমিতির আহবায়ক নাজিম উদ্দিন পারভেজ, সদস্য সচিব মো. বোরহান উদ্দিন, আবছার উদ্দিন সোহেল, নজরুল ইসলাম, আলমগীর বাবু, হাজী টিংকু, মো. জয়নাল আবেদীন, মো. শওকত, মো. ওমর ফারুক, ছাত্রদের পক্ষে মো. তৌহিদ, আবদুল আজিজ, মো. মাহবুব, মো. এখতিয়ার, মো. জিয়াউর রহমান।

বৈঠকে পটিয়া রুটে অতিরিক্ত ভাড়া বন্ধ করতে শীঘ্রই জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান ও বাস মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে সমন্বয় করে একটি বৈঠক করা হবে বলে জাননো হয় ।

সমন্বয় সভায় অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়া হবে। যাত্রীদের অভিযোগ চট্টগ্রাম শহরের শাহ আমানত সেতু এলাকায় বাসের কৃত্রিম সংকট সৃষ্টি করে কিছু হেল্পার ও গাড়ি চালক যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে। কেউ প্রতিবাদ করলে তাদেরকে নাজেহালও করে থাকে।

এ নিয়ে স্হানীয় ও জাতীয় পত্রিকায় বিভিন্ন সময় নিউজ করা হলে ও বি আর টি এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জরিমানা করলে ও ঘরে ফিরে বটের তল। এ নিয়ে গত ২৭ সেপ্টেম্বর পটিয়ার সচেতন নাগরিক সমাজের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বাংলাধারা/এফএস/এমআর/এএ

ট্যাগ :