বাংলাদেশ, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯

প্রতিনিধি পরিষদ কোনো সহযোগিতা পাবে না : হোয়াইট হাউস

প্রকাশ: ২০১৯-১০-০৯ ১৪:০৩:৫২ || আপডেট: ২০১৯-১০-০৯ ১৪:০৩:৫৮

বাংলাধারা ডেস্ক »

প্রেসিডেন্টের অভিশংসন প্রক্রিয়ায় সহযোগিতা করবে না বলে মার্কিন প্রতিনিধি পরিষদকে জানিয়ে দিয়েছে হোয়াইট হাউস। এর ফলে প্রেসিডেন্টের বিরুদ্ধে তদন্তে হোয়াইট হাউসের কোনো সহযোগিতা পাবেনা মার্কিন প্রতিনিধি পরিষদ।

প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি ও ডেমোক্রেট নিয়ন্ত্রিত তিনটি তদন্ত কমিটির কাছে পাঠানো হোয়াইট হাউসের এক চিঠিতে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে তদন্তকে ‘ভিত্তিহীন’ ও ‘অসাংবিধানিক’ বলে উড়িয়ে দেওয়া হয়।  এর ফলে হোয়াইট হাউস ও প্রতিনিধি পরিষদের মধ্যে দ্বন্দ্ব শুরু হল।

এর আগে গত সপ্তাহে প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন প্রক্রিয়া শুরু করে মার্কিন প্রতিনিধি পরিষদ। ইতিমধ্যে  প্রেসিডেন্ট অভিশংসনযোগ্য অপরাধ করেছেন কি না তার তদন্ত শুরু হয়েছে।

ডোনাল্ড ট্রাম্প ডেমোক্রেটিক দলের নেতা জো বাইডেনের ছেলের বিরুদ্ধে তদন্ত করার জন্য ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির ওপর চাপ প্রয়োগ করেছেন বলে অভিযোগ করেছেন ডেমোক্রেটরা।

ইউক্রেনে মার্কিন সামরিক সহযোগিতা বন্ধ করার হুমকিও দিয়েছেন ট্রাম্প। সাংবিধানিক পদ কাজে লাগিয়ে এরকম রাজনৈতিক সুবিধা নেওয়া অভিশসনযোগ্য অপরাধ বলে দাবি করছেন ডেমোক্রেটরা। গত সপ্তাহে ট্রাম্পকে অভিশংসন করার উদ্যোগ নেন ডেমোক্রেট নিয়ন্ত্রিত প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি।

বাংলাধারা/এফএস/এমআর/এএ

ট্যাগ :