বাংলাদেশ, শনিবার, ২৩ নভেম্বর ২০১৯

প্রতিবন্ধীরা দেশের বোঝা নয় : প্রতাপ চন্দ্র বিশ্বাস

প্রকাশ: ২০১৯-১০-১৫ ১৮:০৭:৩০ || আপডেট: ২০১৯-১০-১৫ ১৮:০৭:৩৫

খাগড়াছড়ি প্রতিনিধি »

সারা দেশের ন্যায় পার্বত্য খাগড়াছড়ি জেলায় বিশ্ব সাদাছড়ি দিবস পালিত হয়েছে। এভারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘সাদাছড়ি ব্যবহার করি, নিশ্চিন্তে পথ চলি’।

মঙ্গলবার ১৫অক্টোবর সকালের দিকে খাগড়াছড়ির জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশ্ব সাদাছড়ি দিবস উপলক্ষে খাগড়াছড়ি জেলা প্রতিবন্ধী বিষয়ক অফিসার মোহাম্মদ শাহ জাহান এর সভাপতিত্বে ডা. সৈয়দা লুলু মারজান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক হাবিব-উল্লাহ মারুফ, অতিরিক্ত পুলিশ সুপার সদর মেহেদী হাসান, জেলা সমাজ সেবার উপ পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়। প্রতিবন্ধীরা সকলের আন্তরিকতা ও সহযোগিতা পেয়ে সুশিক্ষিত হয়ে গড়ে উঠলে তারই দেশের জন্য বিশেষ অবদান রাখতে পারে।

সে সাথে প্রতিবন্ধীদের জন্য সরকারের নেওয়া উদ্যোগের কথা তুলে ধরে নানা প্ররিকল্পনা ও আগামীতে প্রতিবন্ধীদের নিদিষ্ট ভাতার আওতায় আসবে বলে তিনি জানান।

আলোচনা শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জেলার ২০ জন দৃষ্টি প্রতিবন্ধীদের মধ্যে ডিজিটাল সাদাছড়ি বিতরণ করেন।

অন্যান্যদের মাঝে বিভিন্ন প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ, সাংবাদিক প্রতিবন্ধীরা উপস্হিত ছিলেন।

বাংলাধারা/এফএস/এএ

ট্যাগ :