বাংলাদেশ, বুধবার, ২০ নভেম্বর ২০১৯

কোচ সালাউদ্দিনের ক্লাসে তামিম

প্রকাশ: ২০১৯-১০-১৬ ১৯:০৫:৪৬ || আপডেট: ২০১৯-১০-১৬ ১৯:০৫:৫২

বাংলাধারা প্রতিবেদন »

ইংল্যান্ড বিশ্বকাপে রান পাননি তামিম ইকবাল। রান পাননি শ্রীলংকা সফরেও। রান খরায় থাকায় অবসাদ কাটাতে বিশ্রাম নেন বাংলাদেশ জাতীয় দলের বাঁ-হাতি ওপেনার তামিম। ওই সময়টায় থাইল্যান্ডে গিয়ে নিজ খরচে ফিটনেস নিয়ে কাজ করেছেন। কমিয়েছেন ওজনও। লক্ষ্য ধরে রেখেছিলেন ভারত সফর। ওই সফরের আগে ব্যাটিং ঝালিয়ে নিতে খেলছেন জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল)।

কিন্তু ঢাকা মেট্রোর বিপক্ষে চট্টগ্রাম বিভাগের হয়ে ভালো রান পাননি তামিম ইকবাল। প্রথম ইনিংসে তিনি আউট হন ৩০ রান করে। তবে শতাধিক বল খেলেন তিনি। দ্বিতীয় ইনিংসে স্বচ্ছন্দে ব্যাটিং করছিলেন দেশ সেরা এই ব্যাটসম্যান। কিন্তু সেট হয়ে ৪৬ রান করে আউট হয়ে যান। বিশ্রাম নিয়ে, ফিটনেস বাড়িয়েও সেভাবে রান পাচ্ছেন না তামিম। আর তাই তামিম তাদের সালাউদ্দিন স্যারের স্মরণাপন্ন হন।

আগামীকাল বরিশাল বিভাগের বিপক্ষে ফতুল্লায় খান সাহেব উসমান আলী স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে চট্টগ্রাম বিভাগ। ওই ম্যাচ লক্ষ্য ধরে বাংলাদেশ ঘরোয়া লিগের চেনামুখ কোচ সালাউদ্দিনের সঙ্গে সময় কাটান চট্টগ্রামের ব্যাটসম্যান তামিম। মঙ্গলবার কোচের নিদের্শনা অনুযায়ী, ব্যাটিং টেকনিক নিয়ে কাজ করেন এই ব্যাটসম্যান।

এমনিতে চট্টগ্রাম ডিভিশনের কোচের দায়িত্ব পালন করছেন সাবেক মারকুটে ব্যাটসম্যান আফতাব আহমেদ। তবে তামিম, সাকিবদের শিক্ষক হচ্ছেন সালাউদ্দিন। এর আগে সাকিব বিশ্বকাপের আগে সালাউদ্দিনকে ভারতে ডেকে নিয়ে তার সঙ্গে ফিটনেস এবং অন্যান্য খুঁটিনাটি নিয়ে কাজ করেন। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট হারের পরও সাকিব স্মরণ করেন সালাউদ্দিনের। তামিমও সেই পথ বেছে নিলেন। বাংলাদেশ ওপেনারের সংকল্প দেখে বোঝা যায় তিনি ফর্মে ফেরার জন্য কতটা মুখিয়ে আছেন। আর সালাউদ্দিন তাদের সেই পথ বাতলে দেন। বাড়িয়ে দেন আত্মবিশ্বাসও।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :