বাংলাদেশ, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯

মাটিরাঙ্গায় বিশ্ব খাদ্য দিবস ও ইঁদুর নিধন অভিযান কর্মসূচি পালিত

প্রকাশ: ২০১৯-১০-১৬ ১৭:৫৩:০৮ || আপডেট: ২০১৯-১০-১৬ ১৭:৫৬:৩৮

খাগড়াছড়ি প্রতিনিধি »

‘আসুন সম্পদ ও ফসল রক্ষায় সম্মিলিতভাবে ইঁদুর নিধন করি’ এই স্লোগানকে সামনে রেখে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলা নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব খাদ্য দিবস ও জাতীয় ইঁদুর নিধন অভিযান কর্মসূচি পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বুধবার (১৬ অক্টোবর) দুপুরের দিকে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের আয়োজনে এ কর্মসূচি অনুষ্টিত হয়।

মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসের সম্মেলন কক্ষে সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মানস চন্দ্র দের -এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলার শ্রেষ্ট সফল কৃষক ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো:ওয়ালি উল্ল্যা।উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো:আমজাদ হোসেন। এর আগে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে মাটিরাঙ্গা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মাটিরাঙ্গা কৃষি অফিসে গিয়ে র্যালিটি শেষ হয়।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, খাদ্য উৎপাদন বৃদ্ধির পাশাপাশি খাদ্যাভাস পরিবর্তন করা প্রয়োজন। নিরাপদ ও পুষ্টিকর খাদ্য গ্রহণের মাধ্যমে একটি মেধাবি জাতি গড়ে উঠবে। ভাত খাওয়াটা মূখ্য নয়, ক্ষুধা নিবারণে পৃথিবীর বিশিরভাগ মানুষ ভাত খায়না, ভাতের পরিমাণ কমিয়ে পুষ্টিগুণ ঠিক রাখতে বিভিন্ন সবজি জাতীয় খাবারাভ্যাস করতে হবে।

তিনি আরও বলেন, সামুদ্রিক খাদ্যের প্রচলন ঘটাতে হবে একই সাথে ভুমির সঠিক ব্যবহার করে নিরাপদ খাদ্য উৎপাদন ও গ্রহন করতে হবে।

অনুষ্ঠানে বিদ্যালয়ের ছাত্রছাত্রী, কৃষিবিভাগের উপ-সকারী কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাধারা/এফএস/এএ

ট্যাগ :