বাংলাদেশ, বুধবার, ২০ নভেম্বর ২০১৯

সিভাসু’র দুইদিন ব্যাপি ‘আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন’ শুরু শনিবার

প্রকাশ: ২০১৯-১০-১৭ ১৫:৪৬:১৬ || আপডেট: ২০১৯-১০-১৭ ১৫:৪৬:২১

বাংলাধারা প্রতিবেদন »

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উদ্যোগে আগামী ১৯-২০ অক্টোবার দুইদিন ব্যাপি ১৬তম আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত সম্মেলনের উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান সৈয়দা সারওয়ার জাহান।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার বেলা ১২টায় সিভাসু অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপাচার্য বলেন, প্রতিবছরের ন্যায় এবারও আমরা দুইদিন ব্যাপি (১৯-২০ অক্টোবর, শনি ও রবিবার) ১৬তম আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন আয়োজন করতে যাচ্ছি। সম্মেলনে মোট ৬টি টেকনিক্যাল সেশনে ৪টি মূল প্রবন্ধ এবং ৫২টি গবেষণা প্রবন্ধ উপস্থাপিত হবে। সম্মেলনে বিষয় সংশ্লিষ্ট ৫২টি পোস্টার প্রদর্শন করা হবে।

আন্তর্জাতিক এ সম্মেলনে যুক্তরাজ্য, মালয়েশিয়া, ভারতসহ দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, গবেষণা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি সংস্থার প্রায় ৩০০ জন বিজ্ঞানী, গবেষক, শিক্ষাবিদ, পরিবেশবিদ, পেশাজীবী, এনজিও কর্মী, উন্নয়ন সহযোগী ও দাতা সংস্থার প্রতিনিধিগণ অংশগ্রহণ করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মিডিয়া উপ-কমিটির আহবায়ক প্রফেসর ড. এ.কে.এম সাইফুদ্দীন, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জান্নাতারা খাতুন, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল আহাদ, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, ওয়ান হেল্থ ইনস্টিটিউট-এর পরিচালক প্রফেসর ড. শারমীন চৌধুরী, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ, আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ডা. মো. রায়হান ফারুক, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের উপ-পরিচালক খলিলুর রহমান। সংবাদ সম্মেলন পরিচালনা করেন সহকারী অধ্যাপক এস.এম. মোকাদ্দেস আহমেদ দিপু।   

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :