বাংলাদেশ, শনিবার, ২৩ নভেম্বর ২০১৯

দক্ষ জনবল তৈরিতে শিক্ষকদের ত্যাগী ভূমিকা রাখতে হবেঃ প্রফেসর ইফতেখার উদ্দিন

প্রকাশ: ২০১৯-১০-১৮ ০০:০৫:২১ || আপডেট: ২০১৯-১০-১৮ ০০:০৫:২৯

চবি প্রতিনিধি » 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, যুগের চাহিদার প্রয়োজন এবং রাষ্ট্র পরিচালনায় দক্ষ জনবল তৈরীতে সহায়ক ভুমিকা রাখতে চবিতে চালু করা হয়েছে ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগ। তাই শিক্ষার্থীদের সময় নষ্ট না করে নিজেদেরকে দক্ষ ও প্রশিক্ষিত জনবল হিসেবে তৈরী করতে হবে।

প্রসঙ্গক্রমে তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আমাদের শিক্ষকদের সর্বোচ্চ মেধা প্রয়োগের মাধ্যমে শিক্ষার্থীদেরকে বিশ্ব আলোয় আলোকিত করে দক্ষ জনবল তৈরীতে ত্যাগী ভূমিকা রাখতে হবে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সমাজ বিজ্ঞান অনুষদে অনুষ্ঠিত বিভাগটির প্রথম ও দ্বিতীয় বর্ষের কোর্স সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগের প্রতিষ্ঠাকালীন বর্তমান সভাপতি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী এসব কথা বলেন।

বক্তব্যের শুরুতে বিভাগের শিক্ষার্থীদেরকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, একটি কঠিন প্রতিযোগিতামূলক ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীরা এ বিশ্ববিদ্যালয়ে তথা এই বিভাগে ভর্তি হওয়ার যে সুযোগ লাভ করেছে তা যথাযথভাবে কাজে লাগানোর মাধ্যমে নিজেদেরকে দক্ষ, যোগ্য ও আদর্শিক নাগরিক হিসেবে গড়ে ওঠে পরিবার, সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে ভূমিকা রাখতে হবে। নিজেকে বিশ্ব আলোয় আলোকিত করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ।অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চবি রাজনীতি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. সেলিমুল হক, ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের সম্মানিত শিক্ষক মৌমিতা পাল, মো. সাখাওয়াত হোসেন ও মো. মাজহারুল ইসলাম।

ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আরিফ উল্লাহ এর সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শিক্ষার্থী আল মাহমুদ। সর্বশেষে পরিবেশিত হয় বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাধারা/এফএস /টিএম

ট্যাগ :