বাংলাদেশ, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯

মিরসরাইয়ে ক্বেরাত প্রতিযোগিতা ও তাফসীরুল কোরআন মাহফিল

প্রকাশ: ২০১৯-১০-১৮ ২২:৩৬:৪৮ || আপডেট: ২০১৯-১০-১৮ ২২:৩৬:৫৪

মিরসরাই প্রতিনিধি »  

মিরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসভার উত্তর সোনাপাহাড় মরহুম আহমেদ ফেরদৌস বারী চৌধুরী (মিহির চৌধূরী) ফাউন্ডেশনের উদ্যোগে তাফসীরুল কোরআন মাহফিল ও ক্বেরাত প্রতিযোগিতা (অনুর্ধ্ব ১৪ বছর) সম্পন্ন হয়েছে।

আয়োজিত ক্বেরাত প্রতিযোগিতা ও মাহফিল শুক্রবার (১৮ অক্টোবর) চিনকি আস্তানা ষ্টেশন রোডের উত্তর সোনাপাহাড় কেন্দ্রীয় ঈদগাঁহ ময়দানে অনুষ্ঠিত হয়।

মরহুম আহমেদ ফেরদৌস বারী চৌধুরী (মিহির চৌধূরী) ফাউন্ডেশনের চেয়ারম্যান আহমেদ রকিবুল বারী চৌধুরীর সভাপতিত্বে এই তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়।

মিরসরাই উপজেলার ১৬ টি মাদ্রাসার ৩৫ জন শিক্ষার্থীর অংশগ্রহনে ক্বেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে ওয়ারলেস দারুল উলুম মাদ্রাসার শিক্ষার্থী মোঃ আবরারুল হক, ২য় স্থান অধিকার করে বারইয়ারহাট হেফজুল কোরআন মাদরাসার শিক্ষার্থী মোঃ মোয়াজবিন মুনিন, ৩য় স্থান অধিকার করে জামালপুর মাদ্রাসার শিক্ষার্থী মিজানুর রহমান। বিজয়ী শিক্ষার্থীদের হাদীস বই,ক্রেষ্ট ও নগদ টাকা প্রদান করা হয়। এছাড়া উত্তর সোনাপাহাড় নূরানী ইসলামী মাদরাসার হিফজুল কোরআন বিভাগের তিনজন শিক্ষার্থীকে পাগড়ি পরানো হয়।

বিকালে ইসলামের দৃষ্টিতে পারিবারিক জীবন বিষয়ক তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে পবিত্র কোরআন ও হাদিসের আলোকে তাফসীর পেশ করেছেন ঢাকার তেজগাঁও মদিনাতুল উলুম কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস ডঃ আলহাজ্ব মাওলানা আবুল কালাম আজাদ বাশার, ওমরগণি এমইএস কলেজের অধ্যাপক ডঃ আলহাজ্ব আ. ফ. ম খালেদ হোসাইন, এনটিভি ও বাংলাভিশনের ধর্মীয় আলোচক মাওলানা মোল্লা নাজিম উদ্দিন।

ক্বেরাত প্রতিযোগিতা ও মাহফিল পরিচালনা করেন হাফেজ মোঃ দেলোয়ার হোসেন এবং মাওলানা সুলতান আহমেদ।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :