বাংলাদেশ, রোববার, ৫ এপ্রিল ২০২০

কেমন যাবে ২০২০ সাল, দেখুন রাশিফল

প্রকাশ: ২০১৯-১২-৩১ ১৮:০০:১৪ || আপডেট: ২০১৯-১২-৩১ ১৮:০০:২০

বাংলাধারা ডেস্ক »

কেমন যাবে আপনার ২০২০ সাল? সাফল্য লাভ করবেন না আরো অপেক্ষা করতে হবে? ২০২০ সালে ঘটতে চলা আপনার পেশা, চাকরি, সম্পদ, আর্থিক, স্বাস্থ্য এবং পারিবারিক জীবন সম্পর্কিত তথ্য আপনি জানতে পারবেন এই রাশিফলে। তবে মনে রাখবেন জ্যোতিষ যাই বলুক, আপনার ভাগ্যের নির্ধারক কিন্তুআপনি!

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯)

মেষ রাশির জাতক জাতিকাদের নতুন বছর ভালো যাবে। কাজের ক্ষেত্রেও সুখবর মিলতে পারে। বছরের মাঝামাঝি সময়ে কর্ম বদলের সম্ভাবনা রয়েছে। আপনি যদি ব্যবসায়ী হয়ে থাকেন তবে সাবধান থাকার পরামর্শ রইল। পরিশ্রম করে যারা কোনো পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য এই বছরটি দুর্দান্ত হবে। ২০২০ সালের বেশিরভাগ মাসই শিক্ষার্থীদের পক্ষে উপযোগী। তবে এই বছরটি প্রেমের ক্ষেত্রে আপনার পক্ষে খুব ভালো হবে না বলে মনে হয়।

বৃষ (এপ্রিল ২০-মে ২০)

এই বছর বৃষ রাশির জাতক জাতিকাদের কাজ নিয়ে চিন্তা থাকবে। আর্থিক বছরের গোড়ায় কাজ হারাতে হতে পারে। স্থিতি আসতে অনেকটা সময় লাগবে। ছাত্র-ছাত্রীদের জন্য বছরটা মঙ্গল, তারা পছন্দের বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেতে পারেন। সম্পদ লাভের ক্ষেত্রে আপনি কিছু বাধার সম্মুখীন হতে পারেন। অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে হবে।

মিথুন (মে ২১-জুন ২০)

মিথুন রাশির জাতক জাতিকাদের ২০২০ সালে বৃষ রাশির মতোই চিন্তা থাকবে কাজের জায়গায়। তবে ব্যবসায়ীদের চাপের মধ্য দিয়েই কাটবে। ঋণ বাড়বে। রাশিফল ২০২০ অনুসারে কঠোর পরিশ্রমের প্রয়োজন, কারণ আপনার ভাগ্য খুব বেশি সহায়ক হবে না। পারিবারিক জীবন মাঝারি পক্ষে অনুকূল প্রদর্শিত হবে। বছরের প্রথমার্ধটি প্রেমের ক্ষেত্রে খুব একটা ভালো নাও হতে পারে; তবে দ্বিতীয়ার্ধটি কিছুটা স্বাচ্ছন্দ্য দেবে আপনাকে।

কর্কট (জুন ২১-জুলাই ২২)

এই রাশির জাতক জাতিকাদের কাজ নিয়ে নতুন উদ্যোগ নেয়ার সুযোগ আসবে ২০২০ সালে। একাধিক সুযোগের মধ্য থেকে সঠিকটা বেছে নিতে হবে। টাকার জোগান থাকবে সারা বছর। শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করতে হবে। আপনার আর্থিক অবস্থা এই বছর কিছুটা খারাপ হতে পারে। ব্যয়সংকোচ করা উচিত। আপনার অর্থ সঞ্চয়ের উপর নজর দেয়া উচিত। বিয়ের জন্য বছরের প্রথমার্ধ শুভ।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২)

সিংহ রাশির জাতক জাতিকাদের নতুন কোনো ভয়ের কারণ না থাকলেও এই বছরে বেশি কিছু আশা করাও ঠিক হবে না। একই রকমভাবে অর্থের চাহিদা পূরণ হয়ে যাবে। নতুন বিনিয়োগ না করাই ভালো। সাফল্য, স্থিতিশীলতা এবং আর্থিক লাভ পাওয়ার উচ্চ সম্ভাবনা রয়েছে। আপনার দীর্ঘদিনের প্রত্যাশিত ইচ্ছে পূরণ হতে পারে। আপনি যদি ইলেকট্রনিক বা হার্ডওয়্যার ক্ষেত্রে নিযুক্ত থাকেন তবে আপনি সাফল্য অর্জন করবেন।

কন্যা (আগস্ট ২৩-সেপ্টেম্বর ২২)

কন্যা রাশির জাতক জাতিকাদের জন্য সুখবর। ২০১৯ সালটা যতটা খারাপ গেছে, ততটাই ভালো যাবে ২০২০। বছরের শুরুতেই ভালো খবর মিলতে পারে। ব্যবসায়ীরা অতিরিক্ত লাভের মুখ দেখবেন। বিবাহ, ক্যারিয়ার এবং শিক্ষার মতো ক্ষেত্রে আপনার জন্য একটি দুর্দান্ত বছর বলে প্রমাণিত হতে পারে।

তুলা (সেপ্টেম্বর ২৩-অক্টোবর ২২)

তুলা রাশির জাতক জাতিকাদের এই বছরটা সুখের। তবে অতিরিক্ত চাহিদা থাকলে হতাশ হতে হবে। সারাটা বছর সমান ভাবে আর্থিক জোগান থাকবে। বছরের মাঝমাঝি কোনো পরিবর্তন আসতে পারে। সামগ্রিকভাবে, এই বছরটি আপনার স্বাস্থ্যের দৃষ্টিকোণে ভালো থাকবে। আপনি পদোন্নতি পেতে পারেন।

বৃশ্চিক (অক্টোবর ২৩-নভেম্বর ২১)

এই রাশির জাতক জাতিকাদের ২০২০ সাল ভালো কাটবে। ব্যবসায়ীরা নতুন কোনো উদ্যোগে যুক্ত হতে পারেন। কর্মস্থল পরিবর্তন করতে পারেন এবং বেশি টাকা বেতন পেতে পারেন। এই রাশির শিক্ষার্থীরা পছন্দসই ফলাফল পাবে। আগস্ট, সেপ্টেম্বর এবং অক্টোবর মাসে সাফল্য পাওয়ার উচ্চ সম্ভাবনা রয়েছে। এই বছর আপনি আপনার পূর্ণ শক্তি ব্যবহার করতে পারবেন।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১)

ধনু রাশির জাতক জাতিকারা অনেক পরিশ্রম করেও ২০২০ সালে আশানুরূপ ফল পাবেন না। ব্যবসায়ীদের সারাটা বছর টেনশনে কাটবে। চাকরিজীবীদের কর্মক্ষেত্রে উর্ধতন কর্তৃপক্ষের সঙ্গে মনোমালিন্য চলতে থাকবে। আপনার স্বাস্থ্য ভালো থাকবে। এপ্রিল-মে এবং আগস্ট মাসে সাবধানতা অবলম্বন করুন। ক্যারিয়ারের দিক থেকে দুর্দান্ত ফলাফলগুলো আপনি লাভ করতে পারবেন। এই সময়কালে আপনার আয় ভালো হবে।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯)

কর্মক্ষেত্রে বছরের গোড়াতেই প্রমোশন মিলতে পারে। নতুন সুযোগও আসবে। ব্যবসায়ীরা নতুন ক্ষেত্রে বিনিয়োগ করলে সুফল পাবেন। খ্যাতি লাভ করার সম্ভবনা। আপনার পারিবারিক জীবন ভালো হবে। শিক্ষালাভের ক্ষেত্রে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। এই বছর আপনার অর্থনৈতিক জীবন একটু সমস্যাসংকুল হতে পারে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮)

আপনি যে কোনো প্রতিকূল পরিস্থিতির মোকাবিলা করতে সক্ষম হবেন। আপনি যদি নিজের ব্যবসা পরিচালনা করে থাকেন তবে ঝুঁকিপূর্ণ সিদ্ধান্ত নেয়া এড়ানো উচিত। এই বছরে কাজের ক্ষেত্রে আরো বেশি মনোযোগ দিতে হবে। ব্যবসায়ীদের ক্ষেত্রে কিছুটা সমস্যা হলেও চাকরিজীবীদের কাজ হারানোর ভয়ও রয়েছে। আগে থাকতেই বিকল্প আয়ের কথা মাথায় রাখা উচিত।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০)

মীন রাশির জাতক জাতিকাদের এই বছর অন্তত কাজের দিক থেকে কোনো চিন্তার কারণ নেই। সারা বছর হেসে খেলে কাটাতে পারেন। ব্যবসায়ীদের চাপ যেমন থাকবে তেমনই রোজগারও বাড়বে। চাকরিতেও মজায় কাটবে গোটা বছর। মিলতে পারে প্রমোশন।

বাংলাধারা/এফএস/টিএম/এএ

ট্যাগ :