বাংলাদেশ, সোমবার, ২০ জানুয়ারী ২০২০

মানুষ হতে হলে নৈতিক গুণাবলীর প্রয়োজন: বোয়ালখালীর ইউএনও আছিয়া

প্রকাশ: ২০২০-০১-০১ ১৭:৪২:২০ || আপডেট: ২০২০-০১-০১ ১৭:৪২:২৭

বোয়ালখালী প্রতিনিধি »

বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেছেন, মানুষ হতে হলে নৈতিক গুণাবলীর প্রয়োজন রয়েছে। একাডেমিক শিক্ষার পাশাপাশি লাইব্রেরী, ক্রীড়া ও ক্লাব কার্যক্রমের সাথে যুক্ত হতে হবে। জ্ঞান অর্জনে নতুন নতুন বই পড়তে হবে।

বুধবার (১ জানুয়ারি) উপজেলার জ্যৈষ্ঠপুরা রমনী মোহন উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার ৪৯বছর পূর্তি উৎসব ও বই উৎসবে অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, আমাদের দেশে বই উৎসব যে সার্বজনীনতা লাভ করেছে তা বিশ্বের আর কোথাও নেই। এবারের বই উৎসব অন্যান্য বারের চেয়ে ভিন্নতা লাভ করেছে। বই উৎসবের মধ্য দিয়ে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী বা মুজিব বর্ষের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনে নতুন বই তুলে দিতে পারছি, যা জাতির জন্য বিরাট পাওয়া।

জ্যৈষ্ঠপুরা রমনী মোহন উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি রতন চৌধুরীর সভাপতিত্বে ও শিক্ষার্থী তন্ময় বড়ুয়ার সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য ঝুণ্টু চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মোকারম, ইউপি চেয়ারম্যান এসএম জসিম উদ্দিন, উপজেলা একাডেমিক সুপার ভাইজার সঞ্চিতা পালিত, পল্লী বিদ্যুৎ সমিতির বোয়ালখালী জোনাল ম্যানেজার রফিকুল আজাদ, বিদ্যালয়ের অভিভাবক সদস্য দেবতোষ ভট্টাচার্য, সাধন চৌধুরী, ইউপি সদস্য হাসান চৌধুরী ও জিন্নাত আলী।

স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাপস কুমার ঘোষ। পরে বিদ্যালয়ে ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে কেক কাটেন অতিথিবৃন্দ।

এসময় বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে নতুন বছরের নতুন বই তুলে দেওয়া হয়। অনুষ্ঠানের শুরুতে কোরআন তোলোয়াত, গীতা পাঠ, ত্রিপিটক পাঠ ও উদ্বোধনী সংগীত পরিবেশন করে শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মোজাম্মেল হক বকুল, ইউনুছ আজম খোকন, শিক্ষক উজ্জ্বল চৌধুরী, সুবর্ণা দেব, শিখা ঘোষ, বিনীতা বড়ুয়া, সুজন বড়ুয়া, স্বরাজ গাঙ্গুলী, সনজিত বিশ্বাস, অভি তালুকদার, মো. রাহাত উল্লাহ, নয়ন চক্রবর্তী, মো. সাইদুর রহমান, রঘু রায় লালা, রাজীব বড়ুয়া ও মুক্তা বড়ুয়া প্রমুখ।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :