বাংলাদেশ, সোমবার, ২৭ জানুয়ারী ২০২০

মিরসরাইয়ে শিক্ষার্থীদের মাঝে ১লাখ ১০ হাজার সেট নতুন বই বিতরণ

প্রকাশ: ২০২০-০১-০১ ২৩:৫১:৪২ || আপডেট: ২০২০-০১-০১ ২৩:৫১:৫৬

মিরসরাই প্রতিনিধি »  

নতুন বছর নতুন দিন নতুন বইয়ে হোক রঙিন, চল সবাই যাই, বিনা মূল্যে বই পাই এই স্লোগানে মিরসরাই উপজেলায় বই বিতরণ উৎসব পালিত হয়েছে।

বুধবার (১ জানুয়ারি) উপজেলায় সম্মেলন কক্ষে বই বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। উপজেলার মাধ্যমকি ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ১লাখ ১০ হাজার সেট নতুন বই বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিনের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খাঁনের সঞ্চালনায় প্রধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জসীম উদ্দিন। এসময় আরো বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান চৌধুরী, মিরসরাই সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মহিউদ্দিন, মিরসরাই এসএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন বছরের শুরুতে নতুন বই বিতরণের উদ্যোগ গ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে তার বক্তব্যে বলেন, ছাত্র-ছাত্রীদের শুধুমাত্র পাঠ্যবই পড়লে চলবে না। পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়তে হবে। তাহলে অনেক কিছু জানা যাবে।

উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জসীম উদ্দিন তার বক্তব্যে বলেন, এক সময় বছরের ৩ মাস পার হয়ে যেত আমরা বই পেতাম না। এখন জননেত্রী শেখ হাসিনার একক প্রচেষ্টায় বছরের প্রথম দিন শিক্ষার্থীরা নতুন বই হাতে পাচ্ছে। এটা বিশ্বে অন্যতম মাইলফলক।

তিনি আরো বলেন, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকরা ছাত্রছাত্রীদের শতভাগ পড়ান না। তারা ছাত্রছাত্রীদের কোচিং করতে বাধ্য করেন। আমি শিক্ষকদের অনুরোধ করবো শিক্ষকরা যেন ক্লাসে ছাত্রছাত্রীদের শতভাগ পাঠদান করেন।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :