বাংলাদেশ, সোমবার, ২৭ জানুয়ারী ২০২০

অবশেষে পাটকল শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসছে সরকার

প্রকাশ: ২০২০-০১-০২ ১৬:৩৮:১১ || আপডেট: ২০২০-০১-০২ ১৬:৩৮:১৭

বাংলাধারা ডেস্ক »

বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে আন্দোলনরত রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসছে সরকার।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সৈকত চন্দ্র হালদার বলেন, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় ফার্মগেটের জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারে (জেডিপিসি) আন্দোলরত পাটকল শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক হবে। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান ছাড়াও দুই মন্ত্রণালয়ের সচিব এই সভায় থাকবেন।

পাটকল শ্রমিক নেতা, সিবিএ, নন-সিবিএ এর ৪০ জনকে এই বৈঠকে ডাকা হয়েছে জানিয়ে জনসংযোগ কর্মকর্তা বলেন, ‘আশা করছি বৈঠকে একটা সমাধান আসবে’।

বকেয়া বেতন-ভাতা পরিশোধ, মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ডাকে গত ১০ ডিসেম্বর থেকে আমরণ অনশন শুরু করেন শ্রমিকরা। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের আশ্বাসে ১৪ ডিসেম্বর অনশন স্থগিত করে কাজে যোগ দেন শ্রমিকরা। দাবি পূরণে তারা ২৮ ডিসেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন। কিন্তু দাবি পূরণ না হওয়ায় পুনরায় তারা আন্দোলনে নেমেছেন। সূত্র : জাগো নিউজ

বাংলাধারা/এফএস/টিএম/এএ

ট্যাগ :