বাংলাদেশ, সোমবার, ২৭ জানুয়ারী ২০২০

তৃণমূলের ত্যাগ আ’লীগের শক্তি: শেখ হাসিনা

প্রকাশ: ২০২০-০১-০৩ ১৪:৪০:২৮ || আপডেট: ২০২০-০১-০৩ ১৪:৪০:৩৭

বাংলাধারা ডেস্ক »  

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তৃণমূলের ত্যাগের বিনিময়ে অনেক চড়াই উৎরাই পেরিয়ে আওয়ামী লীগ এখন দেশের সবচেয়ে শক্তিশালী সংগঠনে পরিণত হয়েছে।  অত্যাচার, নির্যাতন আর অনেক অপপ্রচারের পরও দমিয়ে রাখা যায়নি আওয়ামী লীগকে। তৃণমূলের আস্থা অর্জন করায় দেশের মানুষ বিশ্বাস করে আওয়ামী লীগকে ক্ষমতায় এনেছে।

শুক্রবার (৩ জানুয়ারি) সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নবগঠিত কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের প্রথম যৌথসভার শুরুতে এ কথা বলেন শেখ হাসিনা। সভাটি দলের প্রয়াত সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে উৎসর্গ করা হয়।

আগামী ১০ জানুয়ারি থেকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন এবং ১৭ মার্চ থেকে বছরব্যাপী মূল অনুষ্ঠান শুরু হবে বলেও জানান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

২১তম কাউন্সিলের পর এটি আওয়ামী লীগের নবগঠিত কমিটির প্রথম যৌথসভা। দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ সভায় যোগ দেন ৮১ সদস্যের নির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদের সদস্যরা।

তিনি বলেন, তৃণমূল কর্মীদের ত্যাগের বিনিময়ে সংগঠন আজ এ পর্যায়ে এসেছে। কত নির্যাতন হয়েছে তা হিসাব করে বলা যাবে না। এত প্রতিকূলতার মাঝেও আমরা আবার সরকার গঠন করেছি। মানুষের আস্থা, বিশ্বাস ও সমর্থন আমরা পেয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের বছর হওয়ায় ২০২০ সাল জাতির জন্য অনেক গুরুত্বপূর্ণ। মার্চ থেকে শুরু হওয়া বছরব্যাপী এ আয়োজনের মাধ্যমে সরকার নতুন উদ্যোমে কাজ শুরু করতে চায়।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :