বাংলাদেশ, বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী ২০২০

শেখ হাসিনার স্লোগানের মধ্যদিয়ে মাটিরাঙ্গা ছাএলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশ: ২০২০-০১-০৪ ১৩:৩৯:৫১ || আপডেট: ২০২০-০১-০৪ ১৩:৪০:০০

খাগড়াছড়ি প্রতিনিধি »

শেখ হাসিনার স্লোগানের মধ্য দিয়ে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলা ছাএলীগ পৌর ওকলেজ ছাএলীগের উদ্যােগে প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।

শনিবার (৪জানুয়ারি) সকালের দিকে সংগঠনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে বর্ণিল আয়োজনে একটি বণাঢ্য র্যালি বের হয়ে মাটিরাঙ্গা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে র‌্যালীটি শেষ হয়।

পরে প্রধান অতিথি উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম হুমায়ন মোর্শেদ খান ছাএলীগের নেতাকর্মীদের নিয়ে কেক কাটার মধ্যদিয়ে ছাএলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

মাটিরাঙ্গা পৌর ছাএলীগের আহবায়ক মো:আল আমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম হুমায়ুন মোর্শেদ খান।

স্বাগত বক্তব্য রাখেন, সাবেক মাটিরাঙ্গা পৌর ছাএলীগের আহবায়ক মো:ওসমান গনি মাটিরাঙ্গা সরকারি ডিগ্রী কলেজ ছাএলীগের আহবায়ক মো:সাদ্দাম হোসেনের সঞ্চালনায় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো:হারুন উর রশীদ ফরাজী,মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো:আলা উদ্দিন লিটন,মাটিরাঙ্গা উপজেলা ছাএলীগের আহবায়ক জুয়েল চাকমা বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

প্রধান অতিথি মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম হুমায়ন মোর্শেদ খান বক্তব্য শুরুতে শ্রদ্ধাভরে স্বরণ করেন হাজার বছবের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

তিনি বলেন, ছাএলীগ একটি উপমহাদেশের শ্রেষ্ঠ ছাএ সংগঠন এই ছাএ সংগঠনটি বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি এ সংগঠনটির জন্ম হয়।

তিনি উপজেলার ছাএলীগের উদ্দেশে বলেন যারা মেধাবী সৎ চরিএে অধিকারী তাদেরকে দিয়ে আগামী ৩০মার্চের মধ্যে উপজেলা ছাএলীগের কাউন্সিল করার কথা ব্যক্ত করে বলেন, এর আগে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পৌর কমিটির গঠনের ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা ছাএলীগ ও পৌর ছাএলীগের আহবায়ককে নির্দেশ দেন।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের নেতা সাবেক বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ, সাবেক পৌর ছাএলীগের সভাপতি মো:সাইফুল ইসলাম শান্ত,পৌর ছাএলীগের সাবেক সাধারন সম্পাদক মো:তসলিম উদ্দিন রুবেল প্রমুখ।

অনুষ্ঠান শেষে ছাএলীগের উদ্দ্যােগে শীতার্থ মানুষের মাঝে শীত বস্ত্র বিতরন করেন ছাএলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে প্রধান অতিথি উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম হুমায়ন মোর্শেদ খান।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :