বাংলাদেশ, সোমবার, ২০ জানুয়ারী ২০২০

বন্দর চেয়ারম্যানকে হাইকোর্টে তলব

প্রকাশ: ২০২০-০১-০৫ ১৮:১৫:৩৫ || আপডেট: ২০২০-০১-০৫ ১৮:১৯:৫৯

বাংলাধারা প্রতিবেদন »

আদালতের আদেশ অমান্য করায় চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যানকে তলব করেছে হাইকোর্ট। কর্ণফুলী নদী বন্দর এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদের আদেশ বাস্তবায়ন না করায় আগামী ২৬ জানুয়ারি আদালতে হাজির হয়ে এ বিষয়ে তাকে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

রোববার (৫ জানুয়ারি) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ।

আদালত থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের জানান, আদেশ অনুযায়ী কর্ণফুলী নদীর তীরে অবৈধ স্থাপনা কেন উচ্ছেদ করা হয়নি, চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যানকে আদালতে হাজির হয়ে এর ব্যাখ্যা দিতে বলা হয়েছে। পাশাপাশি আগামী ২৬ জানুয়ারির আগে অবৈধ স্থাপনা উচ্ছেদেরও নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, কর্ণফুলী নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ দেওয়া হয়েছিল। জেলা প্রশাসন কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। কিছু অবৈধ স্থাপনা বন্দর এলাকার মধ্যে থাকায় তা আর উচ্ছেদ করা হয়নি।

‘পরে ফের আবেদন করা হলে আদালতের নির্দেশে আংশিক উচ্ছেদ করা হয়। এরপর আবার আবেদন করা হলে আদালত বন্দর কর্তৃপক্ষকে তিন মাস সময় দেয়। তিন মাস সময় পার হয়ে গেলেও অবৈধ স্থাপনা উচ্ছেদ না করে ফের সময় চেয়ে আবেদন করায় বন্দরের চেয়ারম্যানকে তলব করা হয়।’

বাংলাধারা/এফএস/টিএম/এএ

ট্যাগ :