বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০

চট্টগ্রাম কাস্টমসে সিঅ্যান্ডএফ এজেন্টদের অবস্থান কর্মসূচি

প্রকাশ: ২০২০-০১-১৪ ২০:০৩:২২ || আপডেট: ২০২০-০১-১৪ ২০:০৩:২৯

বাংলাধারা প্রতিবেদন »

চট্টগ্রাম কাস্টমস হাউসে আমদানি-রপ্তানি শুল্কায়ন কার্যক্রমে অংশ না নিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন সিঅ্যান্ডএফ এজেন্টের কর্মকর্তা-কর্মচারীরা। 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকাল ৯টা থেকে অবস্থান কর্মসূচি শুরু করেন তারা।

এ বিষয়ে চিটাগাং কাস্টম সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু জানান, মিথ্যা ঘোষণায় পণ্য আমদানি করার দায় আমদানিকারকদের। এর সঙ্গে সিএন্ডএফ এজেন্টদের কোনো সম্পর্ক নেই। কিন্তু জাতীয় রাজস্ব বোর্ডের কাছে সিঅ্যান্ডএফ এজেন্টদের বিরুদ্ধে কাস্টমস আইন-১৯৬৯ প্রয়োগ করে লাইসেন্স বাতিলের সুপারিশ করে একটি চিঠি দেন কাস্টমস কমিশনার। এই চিঠির মাধ্যমে আমাদেরকে অপমান করা হয়েছে। আমরা ওনার সঙ্গে আলাপ করেছি। যতক্ষণ পর্যন্ত এই চিঠি প্রত্যাহার করে রাজস্ব বোর্ডের কাছে চিঠি দেওয়া না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে।

সূত্র জানায়, চট্টগ্রাম কাস্টমস কমিশনার মোহাম্মদ ফখরুল আলম রোববার (১২ জানুয়ারি) জাতীয় রাজস্ব বোর্ডে একটি চিঠি দেন। চিঠিতে আমদানিকারকের মিথ্যা ঘোষণায় পণ্য আমদানি বিষয় এবং আমদানিকারকের সঙ্গে যোগসাজসে পণ্যের চালান খালাসে জড়িত সিঅ্যান্ডএফ এজেন্টদের বিরুদ্ধে কাস্টমস আইন-১৯৬৯ প্রয়োগ করে লাইসেন্স বাতিলের সুপারিশ করা হয়।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :