বাংলাদেশ, সোমবার, ২০ জানুয়ারী ২০২০

শাটলে চবি ছাত্রীকে যৌন হয়রানি, অভিযুক্তকে ১ মাসের কারাদন্ড

প্রকাশ: ২০২০-০১-১৫ ২২:৫৯:৪২ || আপডেট: ২০২০-০১-১৫ ২২:৫৯:৪৯

চবি প্রতিনিধি » 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের এক ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় শাহজাহান নামের এক ব্যক্তিকে এক মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (১৫ জানুয়ারি) বিকাল ৪ টায় নগরী থেকে ছেড়ে আসা বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনে এ ঘটনা ঘটে।

পরে অভিযুক্ত ব্যক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেয় ভ্রাম্যমান আদালত। অভিযুক্ত ব্যক্তির নাম শাহজাহান (৩৮)। বাড়ি ঢাকার সাভারের ব্যাংক কলোনি। তিনি চট্টগ্রাম ওয়াসা পুলিশ লাইনের একটি ক্যান্টিনের কর্মচারী।

ভুক্তভোগী শিক্ষার্থী জানান, ‘শাটলট্রেনে বহিরাগত এই ব্যক্তি আমার দিকে বারবার তাকাচ্ছিলো। এক পর্যায়ে আমি জিজ্ঞেস করলাম ‘আপনি কি বিশ্ববিদ্যালয়ের? এরপরেই তিনি আমার সঙ্গে তর্কে জড়ান। এক পর্যায়ে আমার দিকে তেড়ে আসে এবং গায়ে হাত তোলার চেষ্টা করে। তখন ট্রেনে অন্যান্য শিক্ষার্থীরা এগিয়ে আসেন এবং ট্রেন ক্যাম্পাসে পৌঁছালে অভিযুক্ত ব্যক্তিকে বিশ্ববিদ্যালয়ের ওয়াচ-টাওয়ারে পুলিশ বক্সে নিয়ে আসেন।

হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সম্রাট খীসা বলেন, নারী উত্ত্যক্তের অভিযোগে ১৮৬০( ৫০৯) নং ধারা অনুযায়ী অভিযুক্তেকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ধন্যবাদ। তাদের এ ধরনের অভিযোগ দেয়ার জন্য। অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নিতে পারি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, আমরা খবর পেয়ে ওই ব্যক্তি ও ভুক্তভোগী শিক্ষার্থীকে জিরো পয়েন্ট পুলিশ বক্সে নিয়ে আসি।পরে অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের কাছে হস্তান্তর করি। মেয়েটির সাহসিকতার জন্য ধন্যবাদ। এ ধরণের অপরাধীর শাস্তি হওয়া উচিত।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :