বাংলাদেশ, বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী ২০২০

এক মাস সব কোচিং বন্ধ রাখার নির্দেশ শিক্ষামন্ত্রীর

প্রকাশ: ২০২০-০১-১৬ ১৬:৪৭:১৭ || আপডেট: ২০২০-০১-১৬ ১৭:১৯:৩২

বাংলাধারা ডেস্ক »

২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে আগামী ২৫ জানুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত এক মাস সকল কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সচিবালয়ে এসএসসি ও সমমান পরীক্ষার আইনশৃঙ্খলা নিরাপত্তা সংক্রান্ত কমিটির সভা শেষে শিক্ষামন্ত্রী এই নির্দেশনার কথা জানান। এ সময় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলও উপস্থিত ছিলেন।

ডা. দীপু মনি বলেন, এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় মোট ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন অংশগ্রহণ করবে। তার মধ্যে ১০ লাখ ২২ হাজার ৩৩৬ জন ছাত্র ও ১০ লাখ ২৩ হাজার ৪১৬ জন ছাত্রী রয়েছে। এসএসসি ও সমমান পরীক্ষা সুষ্ঠুভাবে আয়োজন করতে মাসব্যাপী দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এ সময় অন্যান্যদের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী সাহাবুদ্দীন আহমেদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক গোলাম ফারুক, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

আগামী ১ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি এসএসসি, ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত দাখিল এবং ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত কারিগরি বোর্ডের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে এসএসসিতে ১৬ লাখ ৩৫ হাজার ২৪০, দাখিলে ২ লাখ ৮১ হাজার ২৫৪ এবং এসএসসি ভোকেশনালে ১ লাখ ৩১ হাজার ২৮৫ শিক্ষার্থী অংশগ্রহণ করবে।

বাংলাধারা/এফএস/টিএম/এএ

ট্যাগ :