বাংলাদেশ, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০

আজ পূর্বকোণের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী

প্রকাশ: ২০২০-০২-১০ ১৪:১৫:৪১ || আপডেট: ২০২০-০২-১০ ১৪:১৫:৪৭

বাংলাধারা প্রতিবেদন »

পাঠকপ্রিয়তাকে পুঁজি করে আজ ১০ ফেব্রুয়ারি ৩৪ বছর অতিক্রম ৩৫ পদার্পণ করেছে দৈনিক পূর্বকোণ। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শুভেচ্ছা জানিয়ে কেক কাটলেন অতিথিবৃন্দরা।

সোমবার (১০ ফেব্রুয়ারি) নাসিরাবাদ এলাকার পত্রিকা কার্যালয়ে অতিথিবৃন্দ কেক কাটা হয়।

সত্য প্রকাশে আপসহীনতার প্রমাণ রেখে গণমানুষের মুখপত্র দৈনিক পূর্বকোণ চৌত্রিশ পেরিয়ে পঁয়ত্রিশে পা দিয়েছে আজ। চট্টগ্রামলগ্নতা, আপসহীনতায় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন, জনমানুষের পক্ষে লেখনি ও স্বার্থান্বেষী মহলের সঙ্গে আপোষ না করা এবং পাঠকদের মনের চাহিদাকে গুরুত্ব দিয়ে পথচলার মানসে পূর্বকোণ যাত্রা শুরু করেছিল ১৯৮৬ খ্রিস্টাব্দের ১০ ফেব্রুয়ারি।

সূচনালগ্ন থেকেই পূর্বকোণ সত্যিকারের গণমানুষের মুখপত্র হওয়ার চেষ্টা চালিয়েছে। সে চেষ্টা সফল হয়েছে। বস্তুনিষ্ঠ ও অনুসন্ধানী সাংবাদিকতার জন্য আত্মপ্রকাশের অল্প দিনের মধ্যেই পাঠকের আস্থা অর্জন করতে সক্ষম হয় পূর্বকোণ। মাত্র তিন দশকেই অগণিত পাঠকের ভালোবাসায় সিক্ত হয়েছে দেশের অন্যতম জনপ্রিয় এই দৈনিক। ফলশ্রুতিতে ৩৫ বছরের টগবগে যৌবনে এসে পূর্বকোণ পরিণত হয়েছে চট্টগ্রামের শীর্ষ ও দেশের অন্যতম প্রধান জনপ্রিয় দৈনিক পত্রিকায়।

দৈনিক পূর্বকোণ পত্রিকার সম্পাদক ডা. ম. রমিজউদ্দিন চৌধুরীকে এ উপলক্ষে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান, চন্দনাইশের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভষ, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, নগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার শ্যামল কুমার নাথ, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবু বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান প্রমুখ।

বাংলাধারা/এফএস/টিএম/এএ

ট্যাগ :