বাংলাদেশ, বুধবার, ১ এপ্রিল ২০২০

মনোনয়ন বিক্রির প্রথম দিনেই সংগ্রহ করেছেন ১৪ কাউন্সিলর প্রার্থী

প্রকাশ: ২০২০-০২-১৯ ১০:০৪:২৫ || আপডেট: ২০২০-০২-১৯ ১০:০৪:৩২

বাংলাধারা প্রতিবেদন »  

আজ থেকে চসিক নির্বাচনের মনোনয়ন বিক্রি শুরু হয়েছে। প্রথম দিনে ১৪ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তবে মেয়র পদে কেউ মনোনয়ন পত্র নেননি। চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

যে সব কাউন্সিলর মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন তারা হলেন, মনোনয়নপত্র বিক্রির প্রথম দিনে ৭ নং পশ্চিম ষোলশহর ওয়ার্ডে মনোনয়নপত্র নিয়েছেন মোহাম্মদ আলী সাকি ও মুহাম্মদ ইসকান্দর মির্জা। ৯ নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডে মনোনয়নপত্র নিয়েছেন নজরুল ইসলাম চৌধুরী। ১১ নং উত্তর কাট্টলী ওয়ার্ডে মনোনয়নপত্র নিয়েছেন নজরুল ইসলাম ও মো. মইনুল হক। ১২ নং সরাইপাড়া ওয়ার্ডে মনোনয়নপত্র নিয়েছেন শামসুল আলম।

১৯ নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডে মনোনয়নপত্র নিয়েছেন এসএম দিদারুল আলম এবং বর্তমান কাউন্সিলর মো. এয়াছিন চৌধুরী আছু। ২৬ নং উত্তর হালিশহর ওয়ার্ডে মনোনয়নপত্র নিয়েছেন আবদুল আজিজ। ২৮ নং পাঠানটুলী ওয়ার্ডে মনোনয়নপত্র নিয়েছেন শফিকুল আলম মুন্না। ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ডে মনোনয়নপত্র নিয়েছেন মইনউদ্দিন আহমদ চৌধুরী। ৩৪ নং পাথরঘাটা ওয়ার্ডে মনোনয়নপত্র নিয়েছেন অনুপ বিশ্বাস, ৪১ নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে মনোনয়নপত্র নিয়েছেন মো. ফজল করিম ও মঞ্জুর আলম।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান বলেন, এখন থেকে মেয়র এবং কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। মনোনয়ন দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি।

নির্বাচনের প্রস্তুতির বিষয়ে হাসানুজ্জামান বলেন, ‘আমরা ইতোমধ্যে নির্বাচনী কেন্দ্রগুলো নির্ধারণ করেছি। ৭১৯টি কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। ভোট গ্রহণ কর্মকর্তার প্যানেল তৈরি ও চূড়ান্ত ভোটার তালিকা তৈরির কাজও চলছে।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :