বাংলাদেশ, রোববার, ২৯ মার্চ ২০২০

বিশ্ববিদ্যালয় বন্ধের দাবিতে উপাচার্যকে চিঠি চবি শিক্ষক সমিতির

প্রকাশ: ২০২০-০৩-১৫ ২১:৩০:৩০ || আপডেট: ২০২০-০৩-১৫ ২১:৩০:৩২

চবি প্রতিনিধি » 

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় অবিলম্বে ক্যাম্পাস বন্ধের দাবি জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি। এছাড়াও শিক্ষক শিক্ষার্থী ও কর্মকর্তা কর্মচারীদের এ ভাইরাসের সচেতনতা তৈরিতে একটি ডকুমেন্টারিও প্রচার করে যাচ্ছেন সংগঠনটি।

রবিবার (১৫ মার্চ) রাতে বিষয়টি নিশ্চিত করে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মোহাম্মদ এমদাদুল হক বাংলাধারাকে বলেন, আমরা গত ১২ মার্চ উপাচার্য বরাবর বিশ্ববিদ্যালয় বন্ধের দাবি জানিয়ে একটি আবেদন পত্র দিয়েছি। উপাচার্যের সাথে সরাসরি কথা বলার সুযোগ হয়নি। তবে বিষয়টি উপাচার্য জানতে পেরেছেন বলে নিশ্চিত হয়েছি। উনি আগামীকাল (সোমবার) আসলেই আমরা বিষয়টি নিয়ে বসবো।

তিনি আরও বলেন, শিক্ষক শিক্ষার্থী ও কর্মকর্তা কর্মচারীদের সচেতনতার চমেকের বিশেষজ্ঞ ডাক্তারের সাক্ষাৎকার সহ একটি ডকুমেন্টারিও তৈরি করেছেন। যা অলডেরি ইউটিউবে ভাইরালও হয়েছে।

উল্লেখ্য, বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস (কোভিড-১৯) আতঙ্কে ক্যাম্পাস বিমুখ হচ্ছে চবি শিক্ষার্থীরা। লক্ষ্য করা যাচ্ছে, ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতি কম, শাটলেও কমেছে ভিড়, অনেকে ইতোমধ্যে ধরেছেন বাড়ির পথ। এ নিয়ে রবিবার বিকাল ৬টা পর্যন্ত চারটি বিভাগের ক্লাস-পরীক্ষা বর্জনের খবর পাওয়া গেছে।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :