বাংলাদেশ, রোববার, ২৯ মার্চ ২০২০

এবার আসছে দেশের সকল সিনেমা হল বন্ধের ঘোষণা

প্রকাশ: ২০২০-০৩-১৬ ১৭:২৯:৪৫ || আপডেট: ২০২০-০৩-১৬ ১৭:২৯:৪৮

বাংলাধারা ডেস্ক »

সারাবিশ্বে মহামারি আকার ধারণ করেছে প্রাণঘাতী নভেল করোনাভাইরাস। এরই মধ্যে করোনার সংক্রমণ মোকাবিলায় ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। একইসঙ্গে বন্ধ থাকবে দেশের সকল কোচিং সেন্টারও।

এদিকে করোনার প্রভাব পড়েছে বিনোদন জগতেও। আতঙ্কে বন্ধ হচ্ছে সারাদেশের সব সিনেমা হল। শিগগিরই চলচ্চিত্র প্রদর্শক সমিতি থেকে সেই ঘোষণা আসবে। সোমবার (১৬ মার্চ) দুপুরে দেশের একটি গণমাধ্যমকে এ তথ্য জানান চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন।

তিনি বলেন, সচেতনতা মূলক ব্যবস্থা গ্রহণ করছে সবাই। আমার ব্যক্তিগত মতামত হলো এই সময় সিনেমা হল বন্ধ রাখা প্রয়োজন। জনসমাগম যেখানেই হবে সেটাই বন্ধ করা উচিত। এরই মধ্যে স্কুল কলেজ বন্ধ করা হয়েছে।

মিয়া আলাউদ্দিন বলেন, স্পেনসহ পৃথিবীর বিভিন্ন দেশে এরই মধ্যে সিনেমা হল বন্ধ করা হয়েছে। বাংলাদেশের হলগুলোও আপাতত বন্ধ হওয়া উচিৎ। শিগগিরই প্রদর্শক সমিতি এই বিষয়ে মিটিং করে সিন্ধান্ত নেবে। দু’একদিনের মধ্যে আমরা এই বিষয়ে জানাতে পারবো। সরকারও এরই মধ্যে করোনা থেকে বাঁচতে নানা সচেতনতামূলক পদক্ষেপ নিয়েছেন। এমন কী মসজিদ ও বিভিন্ন ধর্মের উপাসনালয়ের ব্যাপারেও সচেতন হতে হবে আমাদের। যদিও মসজিদের একটি সুবিধা আছে সেখানে প্রবেশ করার আগে মানুষ অজু করে পাকপবিত্র হয়ে প্রবেশ করে।

উল্লেখ্য, বিশ্বজুড়ে করোনাভাইরাসে এখন পর্যন্ত ১ লাখ ৬৯ হাজার ৫৫২ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৬ হাজার ৫১৬ জন।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :