বাংলাদেশ, রোববার, ২৯ মার্চ ২০২০

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বর্ণিল সাজে চট্টগ্রাম

প্রকাশ: ২০২০-০৩-১৬ ১১:৫৩:২০ || আপডেট: ২০২০-০৩-১৬ ১২:১৯:০৮

বাংলাধারা প্রতিবেদন »

আর মাত্র কয়েক ঘন্টা পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন। এই দিনটিকে সামনে রেখে ২০২০-২১ সালকে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছে সরকার। এদিন বিশ্বনেতাদের সঙ্গে নিয়ে বর্ণাঢ্য অনুষ্ঠানের কথা থাকলেও করোনাভাইরাস সংক্রমণের কারণে বড় সমাগম হচ্ছে না।

তবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী জানিয়েছেন, ভিন্ন আকারে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত হবে। এদিকে জাতির পিতার জন্মদিন এবং শিশু দিবস উদযাপন একই সঙ্গে করার লক্ষ্যে নেয়া হয়েছে নানা প্রস্তুতি।

জাতির জনকের এ জন্মদিনকে ঘিরে গুরুত্বপূর্ণ স্থাপনা ও সরকারি প্রতিষ্ঠানের মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশন, বন্দর ভবন, কাস্টমস হাউস, চট্টগ্রাম ওয়াসা, বিপ্লব উদ্যান, বহদ্দারহাট, জামাল খান, বিভিন্ন মার্কেট, আবাসিক হোটেল, রেস্টুরেন্ট সেজেছে লাল সবুজের আলোতে।

লাল সবুজের সাজ এলইডি ডিসপ্লে বসেছে জামালখান, জিইসি, ওয়াসা, নিউমার্কেট, আগ্রাবাদ মোড়ে। সেখানে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এবং তার ওপর নির্মিত তথ্যচিত্র দেখানো হচ্ছে। এছাড়া নগরীর টাইগারপাস সড়কের দুইপাশের পাহাড়ে করা হয়েছে আলোকসজ্জা।

এছাড়াও আউটার স্টেডিয়ামের চারপাশসহ নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলো সাজানো হয়েছে ঝলমলে আলোয়। চট্টগ্রাম ক্লাব, সিনিয়রস ক্লাব, চিটাগাং খুলশী ক্লাবে আলোকসজ্জার পাশাপাশি বিভিন্ন কর্মসূচী নিয়েছে।

বাংলাধারা/এফএস/টিএম/এএ

ট্যাগ :