বাংলাদেশ, রোববার, ৫ এপ্রিল ২০২০

করোনা আইন অমান্য করায় প্রবাসী ও কোচিং সেন্টারকে জরিমানা

প্রকাশ: ২০২০-০৩-১৯ ২০:৩৭:৪১ || আপডেট: ২০২০-০৩-১৯ ২০:৩৯:০১

বাংলাধারা প্রতিবেদন »

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। দেশেও আতংক বেড়েছে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ জন। মারা গেছে একজন। বন্ধ ঘোষণা করা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। কেউ দেশের বাইরে থেকে আসলে অন্তত ১৪ দিন ঘরে থাকার পরামর্শ দিয়েছে সরকার। তারই ধারাবাহিকতায় সাতটি উপজেলায় নির্ধারিত ১৪ দিনের কোয়ারিন্টিন পিরিয়ডে থাকার নির্দেশ অমান্য করায় বিভিন্ন উপজেলার ৮ জন প্রবাসীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

 বৃহস্পতিবার (১৯ মার্চ) জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী সাতকানিয়ায় সৌদি ফেরত একজনকে ১০ হাজার, রাউজানে ওমান ফেরত একজনকে ২০ হাজার, ফটিকছড়িতে ওমান ও সৌদি ফেরত দুইজনকে ৫৫ হাজার, রাঙ্গুনিয়াতে আবুধাবি ফেরত একজনকে ১০ হাজার, মিরসরাইতে আমেরিকা ফেরত একজনকে ১০ হাজার, পটিয়াতে সৌদি ফেরত একজনকে ৭ হাজার, বাঁশখালীতে বাহরাইন ফেরত একজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এভাবে মোট ৮ জনকে ১ লাখ ২২ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, কোচিং সেন্টার বন্ধের নিষেধাজ্ঞা অমান্য করায় সাতকানিয়ায় দুটি কোচিং সেন্টারকে ৪০ হাজার, আনোয়ারায় দুটি কোচিং সেন্টারকে ২০ হাজার করা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের গণমাধ্যমকে দেয়া নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইউএনও, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, অন্যান্য সরকারি কর্মকর্তা-কর্মচারি ও জনপ্রতিনিধিদের নিয়ে জেলার সকল গ্রাম-মহল্লায় লিফলেট বিতরণ ও মাইকিং করাসহ অন্যান্য কাজ অব্যাহত রেখেছেন বলে জানান।

এছাড়া, মেট্রোপলিটন এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ প্রবাসীদের কোয়ারাইন্টাইনে অবস্থান নিশ্চিতে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করছেন।

বাংলাধারা/এফএস/টিএম/এনএম

ট্যাগ :