বাংলাদেশ, রোববার, ৫ এপ্রিল ২০২০

চবির ফজিলাতুন্নেছা হল হচ্ছে কোয়ারেন্টিন সেন্টার

প্রকাশ: ২০২০-০৩-২৪ ১৯:৫৮:০৩ || আপডেট: ২০২০-০৩-২৪ ১৯:৫৮:০৫

বাংলাধারা প্রতিবেদন »

কোয়ারেন্টিন সেন্টার হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নবনির্মিত শেখ ফজিলাতুন্নেছা হলকে নির্ধারণ করেছে জেলা প্রশাসন। এছাড়া আরও চারটি হাসপাতালে বানানো হচ্ছে কোয়ারেন্টিন সেন্টার।

মঙ্গলবার (২৪ মার্চ) সকালে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বিভিন্ন বাহিনীর সাথে সমন্বয় সভা শেষে সাংবাদিকদের এসব কথা জানিয়েছেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

জেলা প্রশাসক বলেন, মোবাইল কোর্টের মাধ্যমে চট্টগ্রামে বিদেশ ফেরত ৪০-৫০ জনকে সাজা প্রদান করা হয়েছে৷ তবুও অনেকে হোম কোয়ারেন্টিন মেনে চলছে না। মূলত তাদের হোম কোয়ারেন্টিনে রাখার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে সশস্ত্রবাহিনী স্থানীয় প্রশাসনকে সহায়তা করবে।

তিনি বলেন, এছাড়াও করোনা আক্রান্তের লক্ষণ পাওয়া গেলে রোগীকে আইসোলেশনে নেওয়ার পাশাপাশি তার পরিবারকে কোয়ারেন্টিনে নিতে হবে। আর যারা হোম কোয়ারেন্টিন করবে না, তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন নেওয়া হবে। এক্ষেত্রে চট্টগ্রামে পাঁচটি জায়গা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে চারটি হাসপাতাল রয়েছে। অন্যটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শেখ ফজিলাতুন্নেছা হল।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রোক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, এখনো পর্যন্ত এই সিদ্ধান্ত আমাদেরকে নিশ্চিত করা হয়নি। সরকার যদি প্রশাসনিক ভাবে এই সিদ্ধান্ত নিয়ে থাকে তাহলে আমরা সার্বিকভাবে সহায়তা করব।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :