বাংলাদেশ, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০

করোনায় রামপুরবাসীর পাশেই থাকবেন আব্দুস সবুর লিটন

প্রকাশ: ২০২০-০৩-২৫ ১৩:৪২:৩৭ || আপডেট: ২০২০-০৩-২৫ ১৩:৪২:৩৮

বাংলাধারা প্রতিবেদন »

করোনা আটকাতে সারাদেশ জুড়েই চলছে আংশিক লকডাউন। বন্ধ যান চলাচল। অধিকাংশ দোকানপাট বন্ধ। ফলে বিপাকে পড়েছেন নাগরিকরা। অনেকের ছেলেমেয়ে বিদেশে। কেউ আবার নিঃসন্তান। অনেকে বার্ধক্যতাজনিত অসুস্থতার কারণে বাড়ি থেকে বেরোতে পারেন না। পুরোপুরি বাড়ির কাজের লোকেদের উপর নির্ভরশীল। সে কথা মাথায় রেখে এই মানুষদের বাড়িতে যাবতীয় দরকারি জিনিসপত্র পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রামপুর ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী ও তারা গ্রুপের চেয়ারম্যান আব্দুস সবুর লিটন।

করোনাভাইরাসের বিস্তারের বিষয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের ২৫ নং রামপুরের এলাকাবাসীর উদ্দেশ্যে তারা গ্রুপের চেয়ারম্যান আব্দুস সবুর লিটন বলেছেন, ‘করোনাভাইরাস নিয়ে ভয় পাবেন না, আতঙ্কিত হবেন না। ভয়ের পরিবর্তে মানুষ যদি সচেতন থাকে এবং স্বাস্থ্যবিষয়ক নির্দেশনা মেনে চলে, তাহলে করোনাভাইরাস প্রতিরোধ করা কঠিন কিছু নয়। এটা এমন এক পরিস্থিতি যাতে আতঙ্কিত হওয়া উচিত নয় বরং সচেতন হওয়া প্রয়োজন।

তিনি বলেন, জাতির এ মহাবিপদের মুহূর্তে দুর্যোগ মোকাবিলায় পারস্পরিক দোষারোপ না করে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।

তিনি আরো বলেন, ‘আমি আমার এলাকার মানুষদের বলছি আপনারা বাড়ি থেকে বেরোনোর দরকার নেই। যদি কোনও জিনিস কেনার প্রয়োজন হয় আমাকে এসএমএস অথবা হোয়াটসঅ্যাপ করতে পারেন।

‘আমাদের কর্মীরা মানুষের বাড়িতে জিনিসপত্র পৌঁছে দেবে। চাল, আটা, তেল, আলু, পেঁয়াজ, দুধ, ওষুধ ইত্যাদি বাজারে যা জিনিস মিলবে সেটা আমরা তাঁদের বাড়িতে দিয়ে আসবো।’

লিটন বলেন, আমরা জনসচেতনতা বাড়াতে ইতোমধ্যে মাস্ক ও লিফলেট বিলি করেছি। এখনও করে যাচ্ছি। লকডাউনের জন্য মানুষ যাতে সমস্যায় না পড়ে তার জন্য এলাকার বিভিন্ন ক্লাব-সংগঠনকে নজরদারির কাজে লাগাচ্ছি।

রামপুরবাসীদের সাথে কথা বলে জানা যায়, জনদরদী নেতা আব্দুস সবুর লিটন নিয়মিত আমাদের খোঁজ-খবর নিচ্ছেন। আমাদের সমস্যা হলেই নিজেই ছুটে এসে সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। অসহায় মানুষদের জন্য খাবারের ব্যবস্থাও করে দেবেন বলে আশ্বাস দিয়েছেন।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :