বাংলাদেশ, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০

করোনা আক্রান্তদের চিকিৎসায় একুশে পদকের অর্থ দান করলেন সুফি মিজান

প্রকাশ: ২০২০-০৩-২৫ ১৭:৩৫:৪৯ || আপডেট: ২০২০-০৩-২৫ ১৭:৩৫:৫১

বাংলাধারা প্রতিবেদন »  

পিএইচপি পরিবারের চেয়ারম্যান ও একুশে পদকপ্রাপ্ত দেশ বরেণ্য শিল্পোউদ্যেক্তা আলহাজ সুফি মোহাম্মদ মিজানুর রহমান তাঁর একুশে পদকের প্রাপ্ত  পুরো অর্থ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা সেল-এ দান করেছেন।

মঙ্গলবার (২৪ মার্চ) অপরাহ্নে পিএইচপি পরিবারের পক্ষে খোরশেদ আলী চৌধুরী ও জহিরুল ইসলাম রনি এ অর্থ চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস.এম. হুমায়ুন কবিরের কাছে হস্তান্তর করেন। এ সময় রোগী কল্যাণ সমিতির সেক্রেটারি অভিজিৎ সাহা উপস্থিত ছিলেন।

বৈশ্বিকভাবে সৃষ্ট করোনা মহামারি রোধে সরকার নিয়েছে নানা উদ্যেগ। এর অংশ হিসেবে চমেক হাসপাতালেও গড়ে তোলা হয়েছে করোনা প্রতিরোধ সেল। এই সেল থেকে করোনা প্রতিরোধ এবং করোনা আক্রান্ত রোগীদের সর্বাত্মক  চিকিৎসা সহায়তার  পাশাপাশি প্রতিরোধমূলক কর্মকাণ্ড পরিচালনা করা হবে।

এ প্রসঙ্গে সুফি মোহম্মদ মিজানুর রহমান বলেন, বৈশ্বিক এ দুর্যোগ প্রতিরোধে দলমত নির্বিশেষে স্ব স্ব  অবস্থান থেকে দেশের সকল মানুষের এগিয়ে আসা উচিত। সবার সম্মিলিত মানবিক প্রচেষ্টাই পারে প্রিয় দেশকে ও দেশের মানুষকে করোনাভাইরাস থেকে মুক্ত রাখতে। দেশ ও জাতির যে কোন সংকট মোকাবিলায় অতীতের মতো আগামীতেও পাশে থাকবেন বলে জানান সুফি মোহম্মদ মিজানুর রহমান।

উল্লেখ্য সমাজ সেবায় বিশেষ  অবদানের জন্য সরকার আলহাজ সুফি মোহম্মদ মিজানুর রহমানকে  রাষ্ট্রীয় বিশেষ সম্মানজনক একুশে পদকে ভুষিত করে।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :