বাংলাদেশ, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০

‘বাংলাধারা’র সংবাদকর্মীরা কাজ করবেন ঘরে বসেই

প্রকাশ: ২০২০-০৩-২৫ ১৪:৫২:২১ || আপডেট: ২০২০-০৩-২৫ ১৪:৫২:২৩

বাংলাধারা প্রতিবেদন »  

অনলাইন নিউজ পোর্টাল বাংলাধারা ডটকমে কর্মরত সংবাদকর্মীরা এখন থেকে কাজ করবেন ঘরে বসেই। করোনাভাইরাসে উদ্ভূত সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সংবাদকর্মীরা বাসায় কাজ চালিয়ে যাবেন। এই দুর্যোগ মূহূর্তে সবারই নিরাপদ থাকা প্রয়োজন। সংবাদকর্মী এবং তাদের পরিবারকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে হোম অফিসের এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইতোমধ্যেই সকল সংবাদকর্মী, কর্মকর্তা-কর্মচারীদের অগ্রিম বেতন-ভাতা পরিশোধ করে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মার্চ) থেকে প্রতিষ্ঠানটির সব সংবাদকর্মী ও কর্মকর্তা-কর্মচারী কাজ করবেন বাসা থেকে। তবে তাতে সংবাদ পরিবেশনে কোনো পরিবর্তন আসছে না। বরাবরের মতোই প্রতিটি ঘটনার সকল খবর তাৎক্ষণিকভাবে অনলাইনে জানিয়ে দেওয়া হবে।

দুর্যোগকালীন এই সময়ে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বাংলাধারা ডটকমের সংবাদকর্মীরা বাসায় যাবতীয় কাজ চালিয়ে যাবেন। যেসব কর্মীর বাড়ি থেকে কাজ করার সরঞ্জাম বা অন্যান্য সুযোগ-সুবিধা নেই ইতোমধ্যেই তাদেরকে সেগুলো সরবরাহ করা হয়েছে।

বর্তমান পরিস্থিতিতে জনসমাগম এড়িয়ে জরুরি বিষয়গুলো কাভার করার জন্য রিপোর্টারদের নির্দেশনা দেওয়া হয়েছে। অতি জরুরি না হলে হাসপাতালের মতো স্পর্শকাতর স্থানগুলোতে না যেতেও রিপোর্টারদের বলা হয়েছে। প্রতিটি রিপোর্টারই আগে নিজের নিরাপত্তা নিশ্চিত করে তারপর কাজ করবেন— এমন নির্দেশনাই দেওয়া হয়েছে। বাংলাধারা ডটকমের আলোকচিত্রী ও রিপোর্টারদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামের ব্যবস্থা করা হয়েছে।

পরিশেষে সবাইকে আতঙ্কিত না হয়ে সচেতন ও নিরাপদে বাসায় থাকার আহবান জানিয়েছে বাংলাধারা কর্তৃপক্ষ।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :