বাংলাদেশ, রোববার, ৫ এপ্রিল ২০২০

মিরসরাইয়ে করোনা মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ

প্রকাশ: ২০২০-০৩-২৫ ২৩:৫৫:৪৮ || আপডেট: ২০২০-০৩-২৫ ২৩:৫৫:৫০

মিরসরাই প্রতিনিধি »

করোনাভাইরাস মোকাবেলায় মিরসরাইয়ে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, পৌরসভার মেয়র, ইউনিয়ন চেয়ারম্যান, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো।

উপজেলা প্রশাসন থেকে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে সকল প্রকার সেমিনার, সভা ও সকল প্রকারের জনসমাগম। সাধারণ জ্বর, সর্দি, কাশি হলে ঘরে বসে মোবাইল ফোনে চিকিৎসা গ্রহণ করার পারামর্শ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

হোম কোয়ারেন্টাইনের জন্য সর্বোপরি নজরদারির ব্যবস্থা করা হয়েছে। টহলরত অবস্থায় রয়েছে সেনাবাহিনী, প্রয়োজন ছাড়া ১ জনের অধিক ঘর থেকে বের না হতে উপজেলাব্যাপি মাইকিং করা হচ্ছে।

করোনা প্রতিরোধে ২৫ মার্চ বারইয়ারহাট পৌর এলাকায় জীবাণুনাশক স্প্রে নিক্ষেপ করেন পৌর মেয়র ভিপি নিজাম উদ্দিন। একই দিন করেরহাটে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনায়েত হোসেন নয়নের উদ্যোগে বিতরণ করা হয়েছে ১০ হাজার সাবান, মাস্ক এবং ছিটানো হয়েছে ব্লিচিং পাউডার মেশানো স্প্রে।সাধারণ মানুষের মাঝে ১ লাখ ১৫ হাজার পিস মাস্ক বিতরণ করছে লায়নস কাব চিটাগাং।

মিরসরাই উপজেলা আওয়ামী লীগ এবং বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগ নেতৃবৃন্দ নিজ উদ্যোগে এগিয়ে এসেছেন এ করোনা প্রতিরোধে। সেই সু্বাধে করেরহাট উপজেলা সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরীর নিকট ২ হাজার ১৬ পিস সাবান ও ১ হাজার ২০ পিস মাস্ক হস্তান্তর করেন করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিম। এছাড়া করোনাভাইরাস মোকাবেলায় মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের জয় বাংলা স্পোর্টিং ক্লাবের কর্মকর্তাদের নিয়ে প্রচারপত্র, মাস্ক ও সাবান বিতরণ করেন উপজেলা আওয়ামীলীগের সহ-ভাপতি শাখাওয়াত উল্লাহ রিপন।

২৫ মার্চ বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মসূচিও ছিলো চোখে পড়ার মতো। মিরসরাইয়ের বিভিন্ন এলাকায় মাস্ক, লিফলেট বিতরণ এবং মাইকিং-এর মাধ্যমে দিনব্যাপি সচেতনতামূলক কর্মসূচি পালন করেন শান্তিনীড়, তারুণ্যের একতা ফাউন্ডেশনসহ বেশ কয়েকটি সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।

এর আগে গত কয়েকদিনে পুরো উপজেলাব্যাপি সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হোসেন কামরুল। জোরারগঞ্জে সেচ্ছাসেবী সংগঠনগুলোর সাথে কয়েক দফা বৈঠক করেছেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুকছুদ আহমেদ চৌধুরী।এছাড়া আবু তোরাব বাজারে দ্রব্য বিক্রয়মূল্যে স্থিতিশীলতা ফিরিয়েছেন মঘাদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টার।

মিরসরাই থানায় হাত নিয়মিত হাত ধোয়া কর্মসূচি পালন করছে মিরসরাই থানা পুলিশ। এছাড়া হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে জোরারগঞ্জ থানা পুলিশের কর্মতৎপরতা দেখা গিয়েছে। করোনা আতঙ্কে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করায় অনলাইনে নিয়মিত পাঠদান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন মহাজন হাট ফজলুল রহমান স্কুল এন্ড কলেজ।

বাংলাধারা/এফএস/টিএম/এএ

ট্যাগ :