বাংলাদেশ, শুক্রবার, ২৯ মে ২০২০

ফেরি চলাচল বন্ধ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে

প্রকাশ: ২০২০-০৫-১৮ ১৪:৫৪:৪৪ || আপডেট: ২০২০-০৫-১৮ ১৪:৫৪:৪৮

বাংলাধারা প্রতিবেদন »  

করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে এবং অতিরিক্ত ব্যক্তিগত ও পণ্যবাহী ট্রাকের চাপে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল সাময়িক বন্ধ করে দিয়েছে কর্তপক্ষ। বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার দুপুর ১২ টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে।

বর্তমানে মানিকগঞ্জ জেলায় লকডাউন চলছে। সরকারি নির্দেশনা অনুযায়ী সকাল থেকে চারটি ফেরির মাধ্যমে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে জরুরি পণ্যবাহী গাড়ি ও অ্যাম্বুলেন্স পার করা হয়েছিল। ঢাকাসহ বিভিন্ন এলাকা হতে গতকাল রাত থেকেই প্রচুর ব্যক্তিগত গাড়ি ঘাটে এসে ভীড় করে। বেলা ১১ টার দিকে বুকিং কাউন্টারে কিছু বিক্ষুব্ধ যাত্রী ও যানবাহন চালকরা ভাংচুর চালায়। এই অতিরিক্ত যাত্রী ও করোনাভাইরাস সংক্রমণ এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

সোমবার দুপুর ২ টা পর্যন্ত পাটুরিয়া ফেরি ঘাটে ৩ শতাধিক জরুরি পণ্যবাহী ট্রাক ফেরি পারা পারের অপেক্ষায় রয়েছে। প্রায় সহস্রাধিক প্রাইভেটকার ঢাকার দিকে ফেরত পাঠানো হয়েছে।

মানিকগঞ্জ পুলিশ সুপার রিফাত রহমান শামিম বলেন, আমরা গোলড়া এলাকায় মানিকগঞ্জে প্রবেশ পথে চেক পোস্ট বসিয়েছে। জরুরি পণ্যবাহী ট্রাক ছাড়া সকল যানবাহন আমরা মানিকগঞ্জ এলাকায় প্রবেশ করতে দিচ্ছি না।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :