বাংলাদেশ, শুক্রবার, ২৯ মে ২০২০

উপকূলের মানুষকে আশ্রয়কেন্দ্রে আসার আহ্বান জানালেন রেজাউল করিম

প্রকাশ: ২০২০-০৫-২০ ১৭:৫৯:৪১ || আপডেট: ২০২০-০৫-২০ ১৭:৫৯:৪৫

বাংলাধারা প্রতিবেদন »  

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘আম্পান’ আঘাত হানার পূর্বেই চট্টগ্রামের উপকূলীয় এলাকা এবং নগরীর বিভিন্ন পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাস করা জনসাধারণকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে চলে আসার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদপ্রার্থী ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম চৌধুরী।

এক বিবৃতিতে তিনি বলেন, করোনা ভাইরাস সংক্রমণের এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আশ্রয়কেন্দ্রসমূহে সামাজিক দূরত্ব বজায় রেখে জনসাধারণের জন্য পর্যাপ্ত খাবারের ব্যবস্থা রাখা হয়েছে। এ ঘূর্ণিঝড় আঘাত হানার পূর্বে উপকূলীয় এলাকার ৪ লাখ মানুষকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিতে মাঠে কাজ করছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মকর্তারা।

রেজাউল করিম চৌধুরী বলেন, জনসাধারণের জানমাল রক্ষার্থে নগরীর উপকূলীয় এলাকা হিসাবে পরিচিত পতেঙ্গা ও কাট্টলীর জনসাধারণকে নিকটবর্তী আশ্রয়কেন্দ্রে চলে আসার অনুরোধ করছি। পাশাপাশি আম্পানের প্রভাবে নগরীতে পাহাড় ধসের সম্ভাবনা রয়েছে। তাই নগরীর বিভিন্ন পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাস করা জনসাধারণকে নিকটবর্তী আশ্রয়কেন্দ্রে অবস্থান করার জন্য অনুরোধ জানাচ্ছি।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :