বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০

দেশে গত একদিনে করোনায় আক্রান্ত ১৬১৭, মৃত্যু ১৬

প্রকাশ: ২০২০-০৫-২০ ১৭:২৭:৩২ || আপডেট: ২০২০-০৫-২০ ১৭:২৭:৩৩

বাংলাধারা প্রতিবেদন »  

দেশে প্রাণঘাতি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৬১৭ জন। এ সময় করোনায় আক্রান্ত হয়ে আরও ১৬ জন মারা গেছেন। এ নিয়ে দেশে মোট মারা গেলেন ৩৮৬ জন। আর করোনায় আক্রান্তের মোট সংখ্যা বেড়ে দাঁড়াল ২৬ হাজার ৭৩৮ জন।

বুধবার (২০ মে) দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিদিনের স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, নতুন করে মৃত্যু হওয়া ১৬ জনের মধ্যে ১৩ জন পুরুষ ও তিনজন নারী।

ডা. নাসিমা জানান, ৪৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ২০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন ২১৪ জন। এ নিয়ে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৫ হাজার ৭ জন।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান তিনি।

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন গোটা বিশ্বকেই কাঁপিয়ে দিচ্ছে। এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ৪৯ লাখ। মৃতের সংখ্যা তিন লাখ ২০ হাজার ছাড়িয়েছে। তবে ১৯ লাখের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :