বাংলাদেশ, শুক্রবার, ২৯ মে ২০২০

করোনার ভয়াল থাবায় চট্টগ্রামে একদিনেই আক্রান্ত ২৫৭

প্রকাশ: ২০২০-০৫-২১ ০৪:৩৬:১৩ || আপডেট: ২০২০-০৫-২১ ০৪:৩৬:১৫

বাংলাধারা প্রতিবেদন »  

চট্টগ্রামের বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে ৪১ জন নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে ২৮ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গত ১৯ মে নমুনা পরীক্ষার মাধ্যমে চট্টগ্রাম জেলায় ১০১ জন ও ২০ মে ৮১ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে। তাছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

বুধবার (২০ মে) রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, চটগ্রামের বিআইটিআইডি তে নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় ৬ জন, বোয়ালখালী উপজেলায় ১ জন ও আনোয়ারা উপজেলায় ২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। চট্টগ্রাম মহানগরীতে ৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় ২ জন, রাংগুনিয়া উপজেলায় ৫ জন ও পটিয়া উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মহানগরীতে ১৯ জন করোনা পজিটিভ রোগী পাওয়া যায়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গত ১৯ মে নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় ১ জন, হাটহাজারী উপজেলায় ১ জন, পটিয়া উপজেলায় ২ জন, সাতকানিয়া উপজেলায় ১ জন ও বোয়ালখালী উপজেলায় ১ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়। চমেকে ২০ মে নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের রাংগুনিয়া উপজেলায় ১ জন ও পটিয়া উপজেলায় ১ জন করোনা পজিটিভ রোগী পাওয়া যায়। তাছাড়া ১৯ মে চট্টগ্রাম মহানগরীতে ৯৫ জন ও ২০ মে ৭৯ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়।

তাছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৫ জন ও সাতকানিয়া উপজেলার ১ জন করোনা পজিটিভ রোগী পাওয়া যায়।

তিনি আরও বলেন, আজ বিআইটিআইডিতে ২৩৯ জনের নমুনা পরীক্ষার মধ্যে ৪১ জনের পজেটিভ এসেছে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৯৬ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের পজিটিভ এসেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১৯ মে ২০৩ টিনমুনা পরীক্ষা করে ১০১ জনের করোনা পজিটিভ ও ২০ মে ১৭০ টি নমুনা পরীক্ষা করে ৮১ টি করোনার পজিটিভ ফলাফল পাওয়া যায়।

সবমিলিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২২৯ জনে। এ নিয়ে চট্টগ্রামে মৃত্যুবরণ করেছেন ৪১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২৭ জন।

তথ্যসূত্র : সিভিল সার্জন কার্যালয়, চট্টগ্রাম

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :