বাংলাদেশ, শুক্রবার, ২৯ মে ২০২০

নগরবাসীর প্রতি সিএমপি কমিশনারের আহ্বান

প্রকাশ: ২০২০-০৫-২২ ২০:৩৫:৩৩ || আপডেট: ২০২০-০৫-২২ ২০:৩৫:৩৫

বাংলাধারা প্রতিবেদন »  

প্রতিদিন গাণিতিক হারে চট্টগ্রাম মহানগরীতে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত ২০ এপ্রিল মহানগরীতে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল যেখানে ২৫ জন, এক মাসের ব্যবধানে তা বৃদ্ধি পেয়ে ২০ মে দাঁড়ালো ৯১২ জনে।

বৃহস্পতিবার (২১ মে) এই সংখ্যাটি হাজার অতিক্রম করেছে। কতো ভয়ানক ভাবে চট্টগ্রাম নগরবাসীকে করোনাভাইরাস আক্রান্ত করছে এই গ্রাফটি ই তার নির্দেশক। রাজধানী ঢাকার পর চট্টগ্রাম মহানগরী এখন করোনা ভাইরাসের হটস্পটে পরিনত হয়েছে। সরকারি-বেসরকারি পর্যায়ে শত চেষ্টার পরেও থামানো যাচ্ছে না করোনাভাইরাসের গতিকে।

চট্টগ্রাম মহানগরীতে আক্রান্তের হার যেমন বাড়ছে, মৃত্যুর হার ও বাড়ছে। সচেতনতা এবং জীবনের প্রতি ভালোবাসা ই একমাত্র পথ যার মাধ্যমে করোনা ভাইরাসের এই গতিকে টেনে ধরা সম্ভব বলে মনে করে সিএমপি ।

সিএমপি বার্তায় বলা হয়, প্রিয় নগরবাসী, আমরা পারিবারিক, সামাজিক এবং জাতীয় জীবনে অনেক ঈদ, উৎসব, আনন্দ পার করেছি এবং উপভোগ করেছি। ভবিষ্যতে ও ইনশাল্লাহ করবো। কিন্তু করোনা মহামারী কালে আমাদের কাছে এবার সম্পূর্ণ ভিন্নভাবে এসেছে ঈদুল ফিতর। নিজের স্বার্থে, নিজের আপন জনদের স্বার্থে এবং রাষ্ট্রের বৃহৎ স্বার্থে এই ঈদে আমরা যেন কোনোভাবেই সামাজিক দূরত্ব লংঘন না করি, আমরা যেন কোনোভাবেই নিজেরা নিজেদের বিপদ ডেকে না আনি।

আরও বলা হয়, কোলাকুলি, করমর্দন, জনসমাগম ইত্যাদি পরিহার করে আপনজনদের স্বার্থেই আপনজনদের কাছ থেকে দূরত্ব বজায় রাখি। এই দূরত্বটুকু কোনোভাবেই আমাদের আত্মার দূরত্ব তৈরি করবে না বরং আমাদেরকে সুন্দর ও সুস্থ ভাবে বাঁচার পথ তৈরি করবে।

চট্টগ্রাম মেট্রপলিটন পুলিশের ৭ হাজার পুলিশ সদস্য সর্বক্ষণ আপনাদের পাশে আছে। আপনাদের কে সাথে নিয়েই এই যুদ্ধে আমরা জয়ী হতে চাই। সুস্থ থাকুন ভালো থাকুন করোনা কে দূরে রাখুন।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :