বাংলাদেশ, মঙ্গলবার, ২৬ মে ২০২০

সাড়ে ১০ হাজার পরিবারকে ঈদ উপহার দিচ্ছেন বসুন্ধরা চেয়ারম্যান

প্রকাশ: ২০২০-০৫-২২ ২১:৫৫:৩২ || আপডেট: ২০২০-০৫-২২ ২১:৫৫:৩৪

বাংলাধারা প্রতিবেদন »  

দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের পক্ষ থেকে ১০ হাজার ৫শ পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী দেওয়া হচ্ছে। এসব উপহার সামগ্রী রাজধানী ঢাকাসহ পার্শ্ববর্তী মানিকগঞ্জ ও এর আশপাশের এলাকাগুলোতে বিতরণ করা হচ্ছে।

শুক্রবার (২২ মে) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) থেকে আশপাশের সাতটি ওয়ার্ডের গরিব ও দুস্থদের জন্য উপহার সামগ্রী বিতরণ করা হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এসব ওয়ার্ডের কাউন্সিলর ও প্রতিনিধিরা উপহার সামগ্রী গ্রহণ করেন। পূর্বপরিকল্পিত তালিকা অনুযায়ী পরবর্তীকালে তারাই এগুলো বিতরণ করবেন বলে জানা যায়। বসুন্ধরা চেয়ারম্যানের পক্ষে আইসিসিবির প্রধান পরিচালন কর্মকর্তা এমএম জসীম উদ্দিন কাউন্সিলরদের হাতে ঈদ উপহার সামগ্রীগুলো তুলে দেন।

এ প্রসঙ্গে জসীম উদ্দিন বলেন, এবার ঈদ সামনে রেখে ১০ হাজার ৫শ প্যাকেটের ব্যবস্থা করা হয়েছে। আজ এখান থেকে আশপাশের কাউন্সিলরদের মাধ্যমে সাড়ে তিন হাজারের বেশি প্যাকেট দেওয়া হচ্ছে সেসব ওয়ার্ডের দুস্থ ও গরিব মানুষদের জন্য। এগুলো আমাদের চেয়ারম্যান স্যারের পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী। আইসিসিবির কর্মকর্তারা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে খাবারগুলো প্যাকেজিং করছে। বসুন্ধরার পক্ষ থেকে ইতোমধ্যে প্রায় ৬০ হাজার প্যাকেট করোনার শুরুর সময় থেকে গরিব ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, প্রতিটি ঈদ উপহার প্যাকেটে রয়েছে তেল ১ লিটার, চিনিগুঁড়া চাল ২ কেজি, মিনিকেট চাল ৩ কেজি, আটা ২ কেজি, সেমাই ১ প্যাকেট এবং চিনি ১ কেজি।

এর আগেও হাজার হাজার মানুষকে বসুন্ধরা গ্রুপ খাদ্যপণ্য সহায়তা দিয়েছে দেশজুড়ে।করোনা আক্রান্তদের চিকিৎসায় দেশের সবচেয়ে বড় হাসপাতাল গড়ে তুলতে বরাদ্দ দিয়েছে বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি। বিপুল পরিমান মাস্ক ও পিপিই সহায়তা দিয়েছে সামরিক বেসামরিক বাহিনী ও চিকিৎসকদের জন্য। করোনা দূর্যোগে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ কোটি টাকা অনুদানও দিয়েছে। সব মিলিয়ে দেশের ক্রান্তিকারে মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে ওঠেছে বসুন্ধরা।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :